আজ বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ ইং

গোলাপগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২১ ২২:০৩:২৯

গোলাপগঞ্জ প্রতিনিধি :: গোলাপগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে গোলাপগঞ্জ উপজেলা শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। দিবসের প্রথম প্রহর ১২টা ১ মিনিটে উপজেলা শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গেলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামনুর রহমান ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গোলাপগঞ্জ মডেল  থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপজেলা আওয়ামীলীগ,  পৌর আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, সন্তান কমান্ড, গোলাপগঞ্জ পৌরসভা, গোলাপগঞ্জ প্রেসক্লাব, জাতীয় পার্টি, পল্লি বিদ্যুৎ, গোলাপগঞ্জ রেফারী এসোসিয়েশন-সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

এছাড়া ভোর ৬টায় গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে “আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি” গান গেয়ে প্রভাত বের করে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এ প্রভাত ফেরীগুলো গিয়ে মিলিত হয় শহীদ মিনারে। সূর্যদয়ের সাথে সাথে শিশির ভেজা ভোর উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্বরে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের সাধারন মানুষ।

দিনটি পালন উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবসের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মসজিদ, ও অন্যান্য উপসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে নিজ নিজ ব্যবস্থাপনায় প্রার্থনার আয়োজন করা হয়।

এরই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসনের উদ্দ্যােগে উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার  সকাল ৯টায় উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমানের সভাপতিত্বে ও সমবায় অফিসার জামাল মিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিক আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমিন, বারাকা পাওয়ার প্লান্টের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর শাফি চৌধুরী এলিম, উপজেলা মুক্তিযুদ্ধকমান্ডার শফিকুর রহমান,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল,প্রাথমিক শিক্ষা অফিসার দেওয়ান নাজমুল আলম,প্রকৌশলী মাহমুদুল হাছান সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ,শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/২১ ফেব্রুয়ারি ২০২০/এনাম/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   বিশ্বনাথে নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব মোতায়েনের দাবি ৩ প্রার্থীর
  •   গভীর রাতে পুলিশ ছাড়া অসুস্থ সংবাদকর্মী বাপ্পির পাশে কাউকে মেলেনি
  •   ওসমানীর ল্যাবে আরও ২৪ করোনা রোগী শনাক্ত
  •   লন্ডনে রায়হানের বোনের বাসায় সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ
  •   সিলেটে পরিবেশ আইনে ব্যবসায়ীকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা
  •   শিক্ষক দিবস স্মরণে প্রাথমিকের সহকারী শিক্ষক সমিতির ভার্চুয়াল সভা
  •   ক্রিড়াবিদ মনসুর আহমদ চৌধুরীর ইন্তেকাল
  •   যুক্তরাষ্ট্রের মিশিগান স্বেচ্ছাসেবক দলের কমিটির অনুমোদন
  •   পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে বিক্ষুদ্ধ সিলেটের টেলিভিশন সাংবাদিকরা
  •   শাবির ল্যাবে ১৭ জনের করোনা শনাক্ত