আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

গহরপুর মাদরাসায় ২দিনব্যাপী ‘আন-নূর উৎসব’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৩:৩২:৪১

বালাগঞ্জ প্রতিনিধি : প্রখ্যাত বুযুর্গ আল্লামা নূরউদ্দিন গহরপুরী (রহ.) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার ছাত্র সংসদ আন-নূর ছাত্র কাফেলার যুগপূর্তি উপলক্ষে দু’দিনব্যাপী বার্ষিক প্রতিযোগিতা ‘আন-নূর উৎসব’ সম্পন্ন হয়েছে। গত বুধবার ও বৃহস্পতিবার (১৬ ও ২০ ফেব্রুয়ারি) এ উৎসব অনুষ্ঠিত হয়।

সৌদি আরবের রিয়াদস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এ- কলেজের আজীবন দাতা সদস্য, বিশিষ্ট শিক্ষানুরাগী আব্দুল আজিজ মাসুকের অর্থায়নে জামিয়ার ছাত্রদের অংশগ্রহণে এ উৎসব অনুষ্ঠিত হয়।

এ আয়োজনে কিরাআত, হিফজুল কুরআন, আযান, হামদ-নাত ও ইসলামী সংগীত, বিষয়ভিত্তিক আরবি ও বাংলা বক্তৃতা, উপস্থিত বাংলা বক্তৃতা, বিতর্ক, হস্তলিপি (বাংলা ও আরবি), রচনা (আরবি ও বাংলা) ও কবিতা আবৃত্তিসহ প্রায় ৩০টি পর্ব অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার রাতে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেফাকের সহ-সভাপতি ও জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজু।

বিভিন্ন পর্বে অনুষ্ঠিত আয়োজনে অতিথি ও আলোচক হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা যাইনুল আবেদীন, অনলাইন পত্রিকা ইসলাম টাইমসের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, বিশিষ্ট দা’ঈ শায়খ আহমাদুল্লাহ, লন্ডন লিডস মসজিদের খতিব মাওলানা সৈয়দ মাশহুদ আহমদ, বার্তা টুয়েন্টিফোরের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, ঢাকা টাইমসের বার্তা সম্পাদক মাওলানা জহির উদ্দিন বাবর, প্রখ্যাত আলেম মাওলানা আব্দুল হান্নান, দৈনিক সিলেট ডাক-এর সাহিত্য সম্পাদক ফয়জুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান চলাকালিন বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাওলানা সা’দ উদ্দিন ভাদেশ্বরী, মাওলানা মুজিবুর রহমান সারিঘাটি, মাওলানা আব্দুল কাইয়ূম হাজীপুরী, মুফতী আব্দুল্লাহ, মাওলানা আনোয়ার হুসাইন, মাওলানা ইউনুস খান, মাওলানা সাঈদুর রহমান, ও মাওলানা আতিকুর রহমান। 


সিলেটভিউ২৪ডটনেট/২৩ ফেব্রুয়ারি, ২০২০/এম.জে.আর.জে/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন