আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে দুই জেলেকে ধরে নিয়ে গেল বিএসএফ, অতঃপর মুক্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৬:২৯:৩৫

ফাইল ছবি

জকিগঞ্জ প্রতিনিধি :: সিলেটের জকিগঞ্জ সীমান্তের ছবড়িয়া এলাকার কুশিয়ারা নদী থেকে দুই জেলেকে ধরে নিয়ে প্রায় আড়াই ঘন্টা পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রবিবার বেলা সাড়ে ১২টার দিকে নদী থেকে মাছ ধরা অবস্থায় তাদেরকে নৌকাসহ ধরে নিয়ে যায়। পরে বেলা ৩টার দিকে বিজিবির তৎপরতায় ছেড়ে দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

এই দুই জেলে হলেন জকিগঞ্জ সদর ইউনিয়নের ছবড়িয়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে হোসাইন আহমদ (৩২) ও একই গ্রামের বাবুল উদ্দিনের ছেলে রেদওয়ান আহমদ (২০)।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বাংলাদেশ-ভারতের মাঝামাঝি কুশিয়ারা নদীতে দু দেশের জেলেরা নৌকা দিয়ে মাছ শিকার করে। রবিবার ছবড়িয়া গ্রামের দুজন জেলে মাছ ধরছিলো। হঠাৎ বিএসএফএর একটি দল এসে তাঁদের নৌকাসহ ধরে নিয়ে যায়। পরে এলাকাবাসী বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানালে বিজিবির তৎপরতায় প্রায় আড়াই ঘন্টা পর বিএসএফ তাদেরকে ছেড়ে দেয়।

এ বিষয়ে জানতে চাইলে ৪১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রফিকুল ইসলাম পিএসসি বলেন, বাংলাদেশের জেলেরা ভারতের জলসীমায় গিয়ে মাছ শিকার করেছিলো বলে শুনেছি। এ কারণে তাদেরকে বিএসএফ ধরে নিয়ে যায়। বাংলাদেশি জেলে ধরে নিয়ে যাবার বিষয়টি জানার পরপরই ভারতীয় বিএসএফ বাহিনীর কোম্পানী পর্যায়ে কথা বলে তাদেরকে মুক্ত করে আনেন।

তিনি বলেন, প্রায় সময় সীমান্ত পরিদর্শনে গেলে তিনি এলাকাবাসীকে ও জেলেদেরকে সীমান্ত অতিক্রম না করার জন্য সতর্ক করে দেন। এরপরও অনেক জেলেরা নদীর ভেতরের শূন্যরেখা না বুঝেই অতিক্রম করে ফেলেন। জেলেরা মাছ শিকারে গেলে যাতে শূন্যরেখা অতিক্রম না করেন সে বিষয়ে সর্তক থাকতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০২০/এএইচটি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন