আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

সিলেট বিমানবন্দরের কাজে এত ধীরগতি!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ১৯:৫১:০৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন প্রকল্পের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া প্রকল্প তৈরির কিছু দিন পরপর প্রকল্পের মেয়াদ আর কোটি টাকা বাড়ানোর প্রবণতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে এ কমিটি।

সম্প্রতি সংসদ ভবনে অনুষ্ঠিত পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ নিয়ে আলোচনা হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন প্রকল্পের মেয়াদ ছিল জানুয়ারি ২০১৯ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত। জানুয়ারি শেষে এখানে আর্থিক বরাদ্দ শূন্য, বাস্তবায়ন এবং অগ্রগতিও শূন্য, পরিদর্শন করা হয়নি।

বিমানবন্দরে বিদ্যমান রানওয়ে, ট্যাক্সওয়ে শক্তি বৃদ্ধিকরণ প্রকল্পের মেয়াদ জুলাই ২০১৭ থেকে জুন ২০২১ পর্যন্ত। এছাড়া চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিদ্যমান রানওয়ে ও ট্যাক্সওয়ে শক্তি বৃদ্ধিকরণ প্রকল্পের মেয়াদ জানুয়ারি ২০১৮ থেকে জুন ২০২০ পর্যন্ত। কিন্তু এ দুটির কাজের অগ্রগতি শূন্য।

এ বিষয়ে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, প্রকল্প তৈরি করে কিছু দিন পরপরই প্রকল্পের সময় বাড়ানো হয়। যে অর্থ বরাদ্দ দেয়া হয় এক বছর যেতে না যেতেই আরো বাড়িয়ে দিতে বলা হয়। এটা অত্যন্ত দুঃখজনক। এজন্য কমিটি ক্ষোভ প্রকাশ করেছে।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এগুলো মাঠ পর্যায়ের পরিদর্শনের পরে স্থায়ী কমিটিকে জানানো হয়েছে। আইএমইডি সচিব এর ব্যাখ্যা দেবেন।

সিলেটভিউ২ডটকম/ ২৩ ফেব্রুয়ারি/ ২০২০/ জুনেদ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন