আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে কমনওয়েলথ'র উদ্যোগে 'আমাদের পরিচয়' কর্মশালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ২২:১৬:৫৭

সিলেট :: সিলেটের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আজ ২৩ ফেব্রুয়ারি (রবিবার) কমনওয়েলথ এর আয়োজনে "আমাদের পরিচয়" শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপিকা ড. রমা ইসলামের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে কর্মশালার উদ্বোধন হয়। এসময় তারা মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে এই ধরণের কর্মশালা আয়োজনের জন্য কমনওয়েলথকে ধন্যবাদ জানান।

আলোচনামূলক এই কর্মশালায় আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা- মনসুর আলী এবং কমনওয়েলথ (সিভিই ইউনিট) এর সেক্রেটারিয়েট- আসান আলী।

এ সময় কর্মশালায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মুক্তভাবে তাদের সাথে আলোচনা এবং প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

কমনওয়েলথ এর "আমাদের পরিচয়” প্রজেক্টের সিলেট কো-অর্ডিনেটর হিসেবে আছেন খোওয়াজ রহিম সবুজ এবং ইমরান সানি। এবং কর্মশালা আয়োজন তত্ত্বাবধানে আছেন দ্বীপ দাশ, সুবর্ণ শুভ ও মারজান চৌধুরী।

কর্মশালার শেষ পর্যায়ে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে কমনওয়েলথ এর পক্ষ থেকে সনদপত্র প্রদান করা হয়। এসময় এই প্রজেক্টের অন্তর্গত বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ভিত্তিক চলচ্চিত্র "সংগ্রাম" দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানানো হয়। বাংলাদেশী বংশদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র নির্মাতা মনসুর আলীর প্রযোজনা ও পরিচালনায় নির্মিত চলচ্চিত্রটি আগামীকাল ২৪ ফেব্রুয়ারি (সোমবার) সিলেট কবি নজরুল অডিটোরিয়ামে সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে।

সিলেটভিউ২৪ডটকম/২৩ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/ জুনেদ

শেয়ার করুন

আপনার মতামত দিন