আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে কর্মচারীদের কর্মবিরতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১২:৫৮:৪৫

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) এবং বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)-এর যৌথ উদ্যোগে তৃতীয় শ্রেণীর কর্মচারীরা কর্মবিরতী কর্মসূচি পালন করেছেন।
বাবিককাকস ও বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি অনুযায়ী পদবি পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এরং উপজেরা ভুমি অফিসের তৃতীয় শ্রেণীর কর্মচারীগণ কর্মবিরতি পালন করেন। কর্মবিরতি কর্মসূচিটি মঙ্গলবার সকাল ৯টা শুর হয়, চলবে বিকাল ৫টা পর্যন্ত। 


কর্মবিরতী পালনকালে মোহাম্মদ মর্তুজ আলী সভাপতিত্বে ও দিলীপ কুমার রায় পরিচালনায় বক্তব্য রাখেন মোহাম্মদ জয়নাল আবেদীন, অরুন দাস, সুয়োগ চন্দ্র, বসু রঞ্জন দাস, শুখেন্দ্র শেখর শর্মা, কামরুল হোসেন, আজারুল ইসলাম ও ইউনুস আলী প্রমুখ।

এসময় বক্তরা বলেন, পূর্বে সচিবালয়ের কর্মচারীদের পদ পদবী আর কালেক্টরেট অফিসের কর্মচারীদের পদ পদবী এক থাকলেও ২০০০ সালে সচিবালয়ের পদ পদবী পরিবর্তন করে পদোন্নতিসহ বেতন গ্রেড উন্নীত করা হয়েছে কিন্তু, কালেক্টরেট অফিসের চাকুরীজীবিদের পদ পদবী পরিবর্তন করা হয়নি। বিগত ২০০১ সাল থেকে বাকাসস কর্মচারী সমিতি এ ব্যাপারে সচিবালয়ের ন্যায় আন্দোলন সংগ্রাম করার পরেও সরকার কোন গুরুত্ব দিচ্ছে না। তাই পুনরায় দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করা হচ্ছে।
দাবি আদায় না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের ডাক আসতে পারে বলে হুশিয়ারি দিয়েছেন বাকাসস কর্মচারীরা।


সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি, ২০২০/শাহিন/ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন