আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সিলেট জেলা ইমাম সমিতির ত্রি-বার্ষিক কাউন্সিলে ১ম অধিবেশন সম্পন্ন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ১৬:৫৩:৫৭

সিলেট :: সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, ইসলাম একটি শাশ্বত জীবন বিধান। জীবনের সর্বক্ষেত্রে ইসলামী শিক্ষা একান্ত প্রয়োজন। ভিন্ন ধর্মীদের হেয় প্রতিপন্ন করা ইসলাম শিক্ষা দেয় না। বিভাজন এবং মত পার্থক্যের গেড়া কল থেকে জাতিকে মুক্ত করার জন্য ইমামদেরকে কাজ করতে হবে। ভার্চ্যুয়াল জগতে মোবাইল-ইন্টারনেটের মাধ্যমে গুজব প্রতিরোধে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ। মাদকের ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য খুতবা বিশেষ ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, ইমামগণ নিজ অবস্থান থেকে মুসলমানদের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে উদ্ধুদ্ধকরতে পারেন। পাশাপাশি আধুনিক জ্ঞান-বিজ্ঞানের সাথে ইমামদের সংশ্লিষ্টতা একান্ত প্রয়োজন। বিশ্বের মুসলমানের বর্তমান উন্নতি অগ্রগতি ইমামদের মাধ্যমে মুসলিম সমাজে প্রচার ও প্রসার ঘটাতে হবে।

পুলিশ সুপার মঙ্গলবার সকাল ১০ টায় নাইওরপুলস্থি একটি হোটেলে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলের ১ম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

ইমাম সমিতি সিলেট জেলা শাখার সভাপতি মোহাম্মদ এহসান উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জালাল উদ্দীন ভুইঁয়া’র পরিচালনায় দুপুর অনুষ্ঠিত কাউন্সিল অনুষ্ঠানের উদ্বোধনী সেশনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আইনজীবী সাবেক এমপি মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, শায়খুল হাদীস আল্লামা মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী, ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সমিতির জেলাসহ সভাপতি মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, ওসমানী নগর সভাপতি মাওলানা আবুল বাশার, বালাগঞ্জ সভাপতি মাওলানা নোমান আহমদ কাওছার, বিয়ানীবাজারের আহবায়ক মাওলানা নিজাম উদ্দিন, কোম্পানীগঞ্জ সভাপতি মাওলানা মুফতি সিকান্দর, গোয়াইনঘাট সভাপতি মাওলানা আব্দুল মতিন, বিশ্বনাথ সভাপতি মাওলানা মুফতি নিজাম উদ্দিন, জকিগঞ্জ পৌর সভাপতি মাওলানা আবুল হাসান, জেলা সাংগঠনিক মাওলানা আব্দুল ওয়াদুদ চৌধুরী, অর্থ সম্পাদক মাওলানা হাফিজ আকমল হোসেন, আমেরিকার নিউ ইয়র্ক বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আবু সাদাত মো. সিরাজুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, হোটেল সিলভিউ’র চেয়ারম্যান হাফিজ মাওলানা মাহবুবুর রহমান, সদর পূর্ব সভাপতি মাওলানা তাহশিল উদ্দিন, যুগ্ম সম্পাদক মাওলানা হাফিজ শিহাব উদ্দিন, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা ইলিয়াছ আহমদ প্রমুখ।

২য় পর্বে কাউন্সিল অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত। ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনার দায়িত্ব ছিলেন- নির্বাচন কমিশনার ইমাম সমিতির বিভাগীয় সভাপতি মাওলানা আব্দুল্লাহ আনছার, সহকারী কমিশনার সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী মোহাম্মদ সিরাজুল ইসলাম ও আমেরিকার নিউ ইয়র্ক বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আবু সাদাত মো. সিরাজুল ইসলাম।

নির্বাচনে মাওলানা মোহাম্মদ এহসান উদ্দিন সভাপতি ও মাওলানা মোহাম্মদ জালাল উদ্দীন ভুইঁয়া সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ৩১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ২০২০-২০২৩ গঠন করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/২৫ ফেব্রুয়ারি ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন