Sylhet View 24 PRINT

জৈন্তাপুরে ‘মৃত প্রায়’ গরু জবাই, সিলেটে পাঠানোর সময় পড়লো ধরা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ২০:৫৯:০৩

জৈন্তাপুর প্রতিনিধি :: সিলেটের জৈন্তাপুর বাজারে ‘মৃত প্রায়’ গরু পরীক্ষা নিরীক্ষা ছাড়াই জবাই করা হয়েছে। অসুস্থ অবস্থায় জবাই করা এ গরুর মাংস সিলেট শহরের পাঠানোর সময় আটক করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ও প্রাণী সম্পদ কর্মকর্তা জবাইকৃত গরুর মাংস জব্দ করেন ও  ভ্রাম্যমান আদালত‘র মাধ্যমে নগদ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন এর সাথে জড়িত ব্যক্তিকে।     

মঙ্গলবার বিকাল ৫টায় জৈন্তাপুর পূর্ব বাজারে‘র ভিতর গরু বাজার সেড’এ চোরাই পথে ভারত থেকে নিয়ে আসা রোগাক্রান্ত গরু ডাক্তারী পরীক্ষা নিরিক্ষা এবং কোন প্রকার ছাড়পত্র না নিয়ে জবাই করে সিলেট শহরে বিক্রয়ের জন্য আসছিলেন গরুর মালিক লুৎফুর রহমান।

স্থানীয় আব্দুল কুদ্দুছ, রহিম আলী, মোবারক হোসেন, বাবুল মিয়া, আব্দুল মন্নান সহ প্রায় শতাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, বাজারের মসজিদের ইমাম সাহেবকে এই গরু জবাই করার জন্য বললে তিনি গরু জবাই করেননি।

পরে নিজেরাই গরুটি জবাই করে একটি লেগুনা গাড়ী (নং সিলেট-ছ-১১-১২৮৯) যোগে সিলেটে নেওয়ার চেষ্টা করে।

জবাইকৃত গরুর মাংসের পঁচা দূর্গন্ধ বাজার এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে। তখন এলাকাবাসী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে খবর দেন। সংবাদ পেয়ে স্বাস্থ্য কর্মকর্তা শহিদুল ইসলাম মোল্লা ও প্রাণী সম্পদ কর্মকর্তা জহিরুল ইসলাম ঘটনাস্থলে পৌছে জবাইকৃত গরুর মাংস জব্দ, মাংস বহনকারী লেগুনাকে গাড়ীকে আটক করে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে নিয়ে যান।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটকৃকত গরুর মালিক লুৎফুর রহমানকে নগদ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এবং দূর্গন্ধযুক্ত পঁচা মাংস জনম্মুখে পুড়ে ফেলেন।

জানা গেছে, বাজার ইজারা‘র শর্ত অনুযায়ী পশু জবাই করতে হলে অবশ্যই আগে প্রাণী সম্পদ কর্মকর্তার মাধ্যমে ছাড়পত্র নিতে হয়। কিন্তু এই গরুর মালিক তা করেননি।

এলাকাবাসী অভিযোগ করেন, সীমান্ত এলাকায় গরু মারা গেলে চোরাকারবারী দ্রুত জবাই করে সিলেট শহরের বিভিন্ন মাংসের দোকান ও রেস্টুরেন্টে সরবরাহ করে থাকে।


সিলেটভিউ২৪ডটকম/ ২৫ ফেব্রুয়ারি ২০২০/ হানিফ/ জুনেদ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.