আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগর সার্কেলের পুলিশ কর্মকর্তা রফিকুল ইসলামের দরজা ২৪ ঘন্টা খোলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৫ ২২:৪২:০২

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগর সার্কেলে (বালাগঞ্জ-বিশ্বনাথ-ওসমানীনগর) যোগদান করেছেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম। গত ১৯ ফেব্রুয়ারি তিনি ওসমানীনগর সার্কেলে যোগদানের পর অপরাধমূলক কর্মকান্ডকে জিরো টলারেন্সে নিয়ে আসার ঘোষনায় সব শ্রেণি-পেশার মানুষের ব্যাপক প্রশংসা কুঁড়িয়ে যাচ্ছেন। এর আগে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

ওসমানীনগর সার্কেলে যোগদানের পর সোমবার বিকালে সাংবাদিকদের সাথে আলাপকালে অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম মাদক ও সন্ত্রাস নির্মূলে জিরো টলারেন্সের ঘোষনা দিয়ে বলেন, আমি জনগনের কর্মচারী। জনগনের টাকায় আমার বেতন ভাতা হয়। তাই জনগনের সেবাই হচ্ছে আমার প্রধান কাজ। জনগনের বন্ধু ও সেবক হিসেবে নিজেকে নিয়োজিত করে ও সিলেট জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে অপরাধ নির্মূলে সর্বদা প্রস্তুুত। তিনি আরো বলেন, আমাকে যখন যার প্রয়োজন তখনই ডাকবেন। আমার অফিস সাধারণ মানুষের জন্য ২৪ ঘন্টা খোলা। প্রয়োজনে অভিযোগসহ অপরাধ নিমূলের বিষয়ে যেকোনো তথ্য যেকেউ মোবাইল ফোনের মাধ্যমে আমাকে জানাতে পারেন। অথবা যেকেনো বিষয়ে আমার কাছ থেকে তাৎক্ষনিক জেনে নিতে পারেন। এলাকার সব ধরনের অপরাধমূলক কর্মকান্ডগুলোকে জিরো টলারেন্সে নিয়ে আসতে ওসমানীনগর, বিশ্বনাথ ও বালাগঞ্জের সর্বস্তরের নাগরিকদের সহায়তা চেয়েছেন তিনি।

৩১তম বিসিএস এর পুলিশ বিভাগের কর্মকর্তা রফিকুল ইসলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী ভাষা ও সাহিত্যে নিয়ে অনার্স পাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব পুলিশ সায়েন্স ডিগ্রি অর্জন করেন। চাকরিতে যোগদানের পর সরকারি সফরের অংশ হিসাবে ভারত ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ  ভ্রমণসহ প্রশিক্ষনে অংশগ্রহন করে অত্যন্ত দক্ষতার সুনাম অর্জন করতে সজ্ঞম হন তিনি। বিবাহিত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিনী সিলেটের একটি বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপিকা হিসেবে কর্মরত।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ ফেব্রুয়ারি ২০২০/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন