আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

পাল্টে গেছে ওসমানী বিমানবন্দরের চিরচেনা দৃশ্য!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-১৪ ০০:০১:১৪

পিংকু ধর :: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে এমন দৃশ্য সচরাচর দেখা যায় না। লোকজন আর যানবাহনের ভিড় ছাড়া এ যেন অচেনা এক দৃশ্য!

বিমানবন্দরে যাত্রী সংখ্যা কমে যাওয়া আর পরিবহণে সতর্কতার কারণে এরকম হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা গেছে, করোনাভাইরাস ঠেকাতে সতর্কতা অবলম্বন করছেন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। সেই সতর্কতার রেশে পাল্টে গেছে বিমানবন্দরের বাইরের চিরচেনা রূপ। গত কিছুদিন পর্যন্ত বিমানবন্দরের বাইরে যাত্রী ও তাদের স্বজনদের ভিড় দেখা গেলেও এখন তা অনেকাংশেই কমে গেছে। সেই সাথে বাইরে যানবাহনের সংখ্যাও তুলনামূলক কম।

জানা যায়, করোনাভাইরাসের কারণে সারাবিশ্বের ১০টি রুটে ফ্লাইটের সংখ্যা অর্ধেকের বেশি কমিয়ে আনার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যার কারণে কমে গেছে যাত্রীদের সংখ্যা। এছাড়াও বিমানবন্দরের বাইরে এবং ভেতরে প্রতিরোধমূলক নানা ব্যবস্থা নেয়ায় কমে গেছে যাত্রীদের গ্রহণ এবং বিদায় জানাতে আসা লোকজনদের সংখ্যা।

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, স্বাভাবিকভাবে যাত্রী সংখ্যা কমে গেলে বাইরে লোকজন ও যানবাহনের সংখ্যা কমে যায়। তবে ওসমানী বিমানবন্দরের যাত্রী সংখ্যা তুলনামূলক কমে নি। ভাইরাস ঠেকাতে প্রতিরোধমূলক নানা ব্যবস্থা নেয়ায় ভিড় অনেকাংশে কমে গেছে।

স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে নানা প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ওসমানী বিমানবন্দরে করোনাভাইরাস আক্রান্তদের সনাক্তকরণে স্থাপন করা হয়েছে নতুন থার্মাল ইমেজ ডিটেকশন স্ক্যানার। গত বৃহস্পতিবার সকাল থেকে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। তবে শুক্রবার (১৩ মার্চ) পর্যন্ত কারো শরীরেই তীব্র জ্বর পাওয়া যায়নি।

সিলেটভিউ২৪ডটকম/১৪ মার্চ ২০২০/পিডি/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন