আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে সমকাল সুহৃদ সমাবেশের মাস্ক বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৫ ১৮:১৫:১৭

সিলেট :: বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ন্ত্রণে সচেতনতার বিকল্প নেই। ফলে কভিড-১৯ প্রতিরোধে ‘আতঙ্ক নয় সচেতন হোন’ কর্মসূচির আওতায় সচেতনতামূলক কর্মসূচি শুরু করেছে সমকাল’র পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশন।

এই কর্মসূচির আওতায় বুধবার নগরীতে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট জেলা শাখার সুহৃদরা করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন।

এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

বুধবার দুপুরে নগরীর বাগবাড়ি এলাকায় সুবিধাবঞ্চিত শিশু, কিশোর ও প্রতিবন্ধীদের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হয়। এদের মধ্যে সরকারি শিশু পরিবার (বালক ও বালিকা), ছোটমনি নিবাস, মহিলা ও শিশু হেফাজত কেন্দ্র, সরকারি বাক্ শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় ও শেখ রাসেল শিশু পুর্নবাসন কেন্দ্রের প্রতিনিধিদের হাতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক তুলে দেওয়া হয়। সরকারি নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশন সুবিধাবঞ্চিতদের হাতে হাতে না দিয়ে তাদের প্রতিনিধিদের হাতে সরঞ্জামগুলো তুলে দেয়।

এ সময় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস ও সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সরঞ্জামগুলো গ্রহণ করেন।

এই কর্মসূচি বাস্তবায়নের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী, ইকরা বাংলা টিভি’র সিলেট অফিস ইনচার্জ কমলজিৎ শাওন, প্রোডিউসার আহমদ সেলিম, সমকাল’র ফটো সাংবাদিক ইউসুফ আলী, সিলেট জেলা সুহৃদ সমাবেশের সভাপতি সুব্রত বসু, সাধারণ সম্পাদক সজীব চৌধুরী প্রমুখ।

এছাড়া নগরীর নয়াসড়ক ও রায়নগর এলাকায় সুহৃদ সমাবেশের সদস্যরা স্থানীয় সংগঠকদের সহায়তায় করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

এ ধরণের কর্মসূচি অব্যাহত রাখার কথা উল্লেখ করে সমকাল’র সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতিতে হতদরিদ্রদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাস বলেন, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি নির্দেশনা মেনে সবাইকে ঘরে থাকতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/২৫ মার্চ ২০২০/প্রেবি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন