আজ বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ইং

সিলেটে ‘ছুটির আমেজ’!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৫ ২০:০৪:১৪

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাস ছড়ানো নিয়ে সবাই যখন খুবই শঙ্কিত, তখন সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে দেখা গেলো এক অন্যরকম দৃশ্য। গতকাল এবং আজ- দৃশ্যটি দু'দিনই দেখা গেছে। গণপরিবহন বন্ধের খবরে গতকাল এবং আজ সিলেটে টার্মিনালে ছিলো বাড়ি ফেরা মানুষের ভিড়, পুটলা-পুটলি নিয়ে বাসে উঠার প্রতিযোগিতা আর বাসঠাসা যাত্রী। তবে গতকালের তোলনায় আজ বুধবার (২৫ মার্চ) ভিড় একটু কম ছিলো।  

দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিন সারাদেশে গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই সিদ্ধান্তের কথা জানান।

গতকাল এই সিদ্ধান্ত ঘোষণার পর থেকেই সিলেট নগরীর কদমতলী এলাকার কেন্দ্রীয় বাস টার্মিনালে বাড়তে থাকে যাত্রীদের ভিড়। বিকেল থেকে যা আরও তীব্র আকার ধারণ করে। যেন গণপরিবহন বন্ধ হওয়ার আগেই 'ছুটির আমেজ' বাড়ি ফিরতে চাচ্ছেন সবাই। সিলেট টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন গন্তব্যগামী বাসগুলোতে তাই গাদাগাদি অবস্থা। সিট না পেয়েই দাঁড়িয়েই অনেকে দূরের গন্তব্যে রওয়ানা দিয়েছেন।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সঙ্গ এড়িয়ে চলার কথা বলছেন বিশেষজ্ঞরা। সামাজিক দুরত্ব বজায় রাখার কথাও বলা হচ্ছে। তবে গতকাল বিকেলে ও আজ সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে এমন ভিড়ের চিত্র।

এদিকে, সরকারের পক্ষ থেকে ২৬ তারিখ গণপরিবহন বন্ধের ঘোষণারা পাশাপাশি নিজ নিজ ঘরে অবস্থানের কঠোর নির্দেশনা থাকলে হয়তো এমন অবস্থা হতো না- এমন মন্তব্য অনেকের।

সিলেটভিউ২৪ডটকম/ ২৫ মার্চ, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন