আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

সিলেটের পাঠকরা এখন অনলাইনমুখী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৬ ০০:০৬:৪৬

নিজস্ব প্রতেবেদক :: সিলেটে গতকাল বুধবার (২৫ মার্চ) প্রকাশিত হলেও আজ বৃহস্পতিবার থেকে স্থানীয় পত্রিকাগুলোর প্রকাশনা বন্ধ রয়েছে। পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হওয়ার আগ পর্যন্ত আপাতত: সিলেটের পত্রিকাগুলো প্রকাশিত হবে না। গত মঙ্গলবার স্থানীয় দৈনিকগুলোর সম্পাদক এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার, গণপরিবহন বন্ধ এবং পত্রিকা বিপণনজনিত সমস্যাসহ উদ্ভূত পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সিলেটের দৈনিক পত্রিকাসমূহ প্রকাশ আপাতত: বন্ধ রাখার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, এ ঘোষণা আসার পর থেকেই করোনাভাইরাসের আপডেটসহ সব ধরণের সংবাদ পড়তে সিলেটের নিয়মিত খবরপাঠক ও সচেতন ব্যক্তিরা এখন অনলাইনে হুমড়ি খেয়ে পড়ছেন। একে তো অফিস আদালত বন্ধ, পুরো দেশ অঘোষিত ‘লকডাউনের’ পথে- অপরদিকে প্রিন্ট পত্রিকাও বন্ধ। এই অবস্থায় নিয়মিত খবরপিপাসুদের এখন অনলাইন নিউজপোর্টাল এবং প্রিন্ট পত্রিকার অনলাইন ভার্সনগুলোই ভরসা- এমনই জানালেন নগরের এক কিন্ডার গার্টেন স্কুলের একজন শিক্ষিকা।

লাভলী বেগম নামের ওই শিক্ষিকা এ প্রতিবেদককে বলেন- স্কুল বন্ধ। ঘরে একরক বন্দিদশায় আছি। এর মধ্যে জানলাম সিলেটের প্রিন্ট পত্রিকাগুলো আপাতত: বন্ধ। এমতাবস্থায় করোনাভাইরাসের আপটেডসহ সকল খবর পেতে অনলাইননির্ভরই থাকতে হবে আমাদের।

লাভলী বেগম আরও বলেন, তবে কিছু কিছু অনলাইন নিউজ পোর্টাল খুব বাড়াবাড়ি করে। অনুমাননির্ভর আর ভুল তথ্যে ঠাসা নিউজ আপটেড দেয়। যা পাঠকদেরকে খুবই বিভ্রান্ত করে। দেশের সঙ্কটময় এমন মুহুর্তে এভাবে অনুমান আর অসত্য তথ্যের ভিত্তিতে খবর আপলোড থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান ওই শিক্ষিকা।

নগরের কাজিরবাজার এলাকার সানাউর রহমান নামের এক চাকরিজীবি বলেন, আমি নিয়মিতই অনলাইন নিউজ পোর্টালগুলোতে খবর পড়ি। আর এখন সিলেটের প্রিন্ট পত্রিকাগুলো বন্ধ হওয়াতে তা আরও বেড়ে যাবে।
তিনি বলেন, জাতীয় পর্যায়ে খবর জানতে আমি বিডি-প্রতিদিনি (দৈনিক বাংলাদেশ প্রতিদিন) আর সিলেটের লোকালি সিলেটভিউ২৪ডটকম নিউজ পোর্টালই নিয়মিত পড়ি। আমার মনে হয়- এই দু\'টি সংবাদমাধ্যমেই সঠিক তথ্যসমৃদ্ধ নিউজ থাকে এবং বিস্তারিত ও সর্বশেষ খবরও পাওয়া যায় এই দু\'টিতে।

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ মার্চ, ২০২০ / ডালিম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   করোনা প্রতিরোধে পাত্রখোলা চা-বাগানে হোমিওপ্যাথিক ঔষধ বিতরণ
  •   এবার বাসের চেয়ে কম ভাড়ায় ইউএস-বাংলায় ঢাকা থেকে সিলেট!
  •   বিশেষজ্ঞদের আশঙ্কা সত্যি করে সিলেটে এখন ‘ভয়ঙ্কর সময়’!
  •   ঢাকাস্থ ইন্দোনেশিয়ার দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তার মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
  •   কাজীটুলা উঁচাসড়কের বাসিন্দা বাবলুর মায়ের ইন্তেকাল
  •   সিলেটে লাফাচ্ছে করোনা, প্রতিদিন ভাঙছে আগের রেকর্ড!
  •   অধ্যক্ষ আব্দুল হকের মৃত্যুতে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদের শোক
  •   সিলেটে সরকারি নির্দেশনা মানছে না বেসরকারি হাসপাতাল
  •   বালাগঞ্জে ‘সারসপুর যুব ঐক্য পরিষদ’র আত্মপ্রকাশ
  •   বালাগঞ্জের ২শ পরিবারকে ‘বাসমাহ’র খাদ্যসামগ্রী প্রদান