Sylhet View 24 PRINT

সিলেটে সেনাবাহিনীর টহল শুরু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৬ ১২:১১:০৩

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে আজ থেকে শুরু হয়েছে সেনাবাহিনীর টহল। নগরসহ সিলেট জেলার সর্বত্রই টহল দেবে সশস্ত্র এই বাহিনী।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে সিলেটের সব এলাকায় সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে প্রশাসনকে সহায়তায় নিয়োজিত হয়েছে সেনাবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (মিডিয়া) মো. মেজবাহ উদ্দিন সিলেটভিউ২৪-কে জানান, গত মঙ্গলবার সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে এক জরুরি মিটিং হয়। তার পরদিন (গতকাল বুধবার) থেকেই সেনাবাহিনী প্রস্তুতি নেয়। তবে আজ (বৃহস্পতিবার) থেকে টহল দিচ্ছে তারা।

আজ আম্বরখানাসহ বিভিন্ন জায়গায় সেনাবাহিনিকে টহল দিতে ও বিশেষ প্রয়োজন ছাড়া মানুষকে ঘর থেকে বের না হতে পরামর্শ দেন তারা। বিভিন্ন উপজেলায়ও শুরু হয়েছে সেনাবাহিনীর টহল।

এদিকে, গতকাল (বুধবার) রাতে সিলেটের জেলা প্রশাসক (সিলেট ডিসি) ফেসবুক একাউন্ট থেকে এক পোস্টের মাধ্যমে জানানো হয়, ‌\'আগামীকাল (বৃহস্পতিবার) থেকে ৪ এপ্রিল পর্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত কেউ ঘরের বাইরে বের হবেন না। সকাল থেকে পুলিশ ও সেনাবাহিনী মাঠে থাকবে।\'

এদিকে, সেনাবাহিনী ছাড়াও সিলেটে জনমাগম রোধ করতে পুলিশেরও টহল জোরদার করা হয়েছে বলে জানালেন সিলেট মেট্রোপলিটন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা। তিনি এ প্রতিবেদককে বলেন- আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনী ও সশস্ত্র বাহিনীর সমন্বিত কার্যক্রমেই আমরা এ পরিস্থিতিটা মোকাবেলা করার চেষ্টা করছি। সেনাবাহিনীর পাশাপাশি পুলিশও সিলেটে বিশেষভাবে টহল দেবে- যাতে জসমাগম না করার সরকারি নির্দেশটা কার্যকর হয় এবং সিলেটে ভয়ঙ্কর এই ভাইরাসটার সংক্রমণ না ঘটে।

তিনি বলেন, ইতিপূর্বে এসএমপি\'র উদ্যোগে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং করা হয়েছে, আগামীতে আরও করা হবে। এই অবস্থায় কাউকে বাইরে অযথা ভিড় করতে দেখলে বাধ্যতামূলক ঘরে পাঠানো হবে, প্রয়োজনে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ মার্চ ২০২০ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.