আজ বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ ইং

সিলেটের রাস্তায় ঈদের ছুটির আমেজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৬ ১৬:০৮:১৮

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আজ থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ করে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে সিলেটের বিভিন্ন সড়কে সড়কে কিছু প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশা ছাড়া কোন পরিবহন দেখা যায়নি।

সিলেটের ব্যস্ত এলাকাগুলো ঘুরে অনেকটাই ফাঁকা দেখা গেছে। এর মধ্যে রয়েছে জিন্দাবাজার, বন্দর বাজার, আম্বরখানা, উপশহর, শিবগঞ্জ ও টিলাগড়। এসব রাস্তায় অন্যান্য দিনের তুলনায় অপেক্ষাকৃত যানবাহন কম এবং সাধারণ মানুষেরও তেমন কোনও জটলা দেখা যায়নি।

এছাড়া নগরীর বিভিন্ন পয়েন্টে দায়িত্বরত আইনশৃংখলাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে আছেন। প্রয়োজনমত তারা মোটরসাইকেল ও প্রাইভেটকার দেখলেই থামাচ্ছেন। জানতে চাচ্ছেন কেন বের হয়েছেন, কোথায় যাচ্ছেন?

ফলে ফাঁকা সিলেট শহরের রাস্তায় যেন লেগেছে ঈদের ছুটির আমেজ। সাধারণত ঈদুল ফিতর কিংবা ঈদুল আজহার ছুটিতে সিলেটের বাইরের মানুষ বাড়িতে চলে গেলে এমন ফাঁকা হয় শহর।

এছাড়া আজ সিলেটে উবার-পাঠাওয়ের চালক কিংবা যাত্রীদেরও তেমন একটা দেখা যায়নি। লোকজনও খুব কম দেখা গেছে সড়কে। তারা বাসা বাড়িতেই অবস্থান নিয়ে আছেন। কেউ কেউ লম্বা ছুটিতে আগেই গ্রামের বাড়ি চলে গেছেন।

এদিকে আজ থেকে ১০ দিনের সরকারি ছুটি শুরু হয়েছে। মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ থেকে শুরু হওয়া ১০ দিনের ছুটি বা সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য। সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলির জন্য এই নির্দেশনা প্রযোজ্য নয়।


সিলেটভিউ২৪ডটকম/২৬ মার্চ ২০২০/ডিজেএস/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন