আজ শুক্রবার, ০২ অক্টোবর ২০২০ ইং

সিলেটে উত্তরা ব্যাংকে প্রবাসীদের প্রবেশ নিষেধ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৬ ১৮:৩৯:৪০

নিজস্ব প্রতিবেদক :: যে প্রবাসীর রেমিটেন্স দেশকে করছে উন্নত, সেই প্রবাসীরা এখন সিলেটে একটি ব্যাংকের শাখার ‘গলার কাটা’ হয়ে দাড়িয়েছেন। করোনাভাইরাসের কারণে সিলেটের পূর্ব জিন্দাবাজারের উত্তরা ব্যাংকের গেটে বিদেশ ফেরতদের প্রবেশ নিষেধ রাখা হয়েছে। এতে শুধু প্রবাসীই নন, ক্ষুব্ধ রয়েছেন সচেতন মহলও। তারা বলছেন, এটা সম্পূর্ণ অযৌক্তিক। কারণ হোম কোয়ারেন্টিন শেষ হওয়ার পর ব্যাংকে ঢুকা যাবে এধরণের নোটিশ লাগানো উচিত ছিল। 

বৃহস্পতিবার সকালে উত্তরা ব্যাংক সিলেট শাখায় (পূর্ব জিন্দাবাজার) দেখা যায়, গেটে বিদেশ ফেরতরা ব্যাংকে প্রবেশ করবেন না এমন নোটিশ লাগিয়ে রেখেছে। অপরদিকে সোনালী ব্যাংকের দরগাহগেট শাখায় গিয়ে দেখা যায়, তারা তাদের নোটিশে লিখে রেখেছে, সরকার নির্ধারিত ১৪ দিন হোম কোয়ারেন্টিন নিশ্চিত পূর্বক গ্রাহকদের ব্যাংকে প্রবেশের অনুরোধ মুলক নোটিশ লাগিয়ে রাখা হয়েছে।

গ্রাহকরা বলছেন, সিলেট শহরের মাঝে দুই ব্যাংকে দুই নিয়ম এটা অযৌক্তিক। উত্তরা ব্যাংকে আসা প্রবাসী জামিল আহমদ ক্ষোভের সহিত সিলেটভিউকে বলেন, সোনালী ব্যাংক যে নিয়ম করে রেখেছে সেটা যৌক্তিক। কিন্তু উত্তরা ব্যাংক যে নোটিশ লাগিয়ে রেখেছে এটা প্রবাসীদের সম্পূর্ণ অবজ্ঞা করা হয়েছে। তিনি বলেন, আমরা প্রবাসীরা বিদেশের মাটিতে ঘাম ঝরিয়ে দেশের অর্থনীতিকে শক্তিশালী করছি। কিন্তু উত্তরা ব্যাংক প্রবাসীদেরকে অবমাননা করেছে বলে বিদেশ ফেরত এই ব্যক্তি মন্তব্য করেন।

তিনি বলেন, কেউ হয়তো ২০ আগে দেশে এসেছে। তাহলে কি এই প্রবাসী ব্যাংকে প্রবেশ করতে পারবেন না?

এ ব্যাপারে উত্তরা ব্যাংক জিন্দাবাজার শাখার ব্যবস্থাপক আহসানউল্লাহ সিলেটভিউকে প্রথমে বলেন, একটু মজা করে এটি লাগিয়েছি। পরে তিনি আবার বলেন, আমি ভেতরে থাকি। একজন হয়তো লাগিয়েছে। তিনি খেয়াল করেননি।

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ মার্চ ২০২০/ শাহিন/জুনেদ  


শেয়ার করুন

আপনার মতামত দিন