আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আমেরিকায় সিলেটের জুয়েলের কাছে হার মানলো করোনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৭ ০৯:৪১:১২

নিজস্ব প্রতিবেদক :: এ যেন এক যুদ্ধজয়। আর এ যুদ্ধ যেন-তেন যুদ্ধ নয়, একেবারে জীবন-মরণ লড়াই। করোনার সঙ্গে এমন জীবন-মরণ লড়াইয়ে আমেরিকায় জয়ের পথে আছেন সিলেটের জকিগঞ্জের জুয়েল। 

জানা গেছে, জকিগঞ্জের মাহবুবুর রহমান জুয়েল আমেরিকায় পুলিশ বিভাগে অফিসার পদে দায়িত্বরত। গত ৬দিন আগে তার শরীরে করোনাভাইরাসের লক্ষণগুলো ধরা পড়ে। তিনি দ্রুত স্থানীয় Jacobi Hospital-এ গেলে সেখানে সিট খালি না থাকায় ডাক্তারের পরামর্শমতে 'হোম কোয়ারেন্টিনে' অবস্থান নেন এবং ডাক্তারদের নির্দেশগুলো পুরোপুরি মেনে চলতে থাকেন। করোনা আক্রান্ত হওয়ার ৬ষ্ঠ দিনে আজ শুক্রবার (২৭ মার্চ) ডাক্তাররা জুয়েলকে পর্যবেক্ষণ করে জানিয়েছেন- তিনি অর্ধেকের বেশি সুস্থ হয়ে গেছেন এবং ডাক্তারের নির্দেশ অনুযায়ী চললে ৯ম দিনেই তিনি করোনাকে জয় করতে  ও পুরোপুরি সুস্থ হয়ে উঠকে পারবেন।  

জুয়েলের ঘনিষ্টজন জকিগঞ্জের ইফজাল চৌধুরী সিলেটভিউ২৪-কে আজ সকালে জানান, 'এইমাত্র ফোনে কথা হয়েছে জুয়েলের সঙ্গে। আলহামদুলিল্লাহ- আমাদের জকিগঞ্জের জুয়েল ভাই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। করোনা আক্রান্ত হওয়ার পর আজকে উনার ৬ষ্ঠ দিন। ডাক্তার বলেছে- সব নিয়ম পুরোপুরি মানলে ৯ম দিনে সুস্থ হয়ে যাবেন।

ইফজাল আরও বলেন, জুয়েল ডাক্তারের নির্দেশ ও পরামর্শ শতভাগ মেনে চলছেন। মরণব্যাধি করোনার সঙ্গে একজন সচেতন ব্যক্তি কীভাবে যুদ্ধ করবেন- সে বিষয়টি জুয়েল দেখিয়ে দিয়েছেন। করোনার তো কোনো ঔষধ নাই। তাই সেটির ঔষুধ হলো একমাত্র সচেতনতা এবং ডাক্তারের নির্দেশ মেনে চলা।

উল্লেখ্য,  মাহবুবুর রহমান জুয়েল  'জকিগঞ্জ সোসাইটি অব আমেরিকা ইন্ক'র অন্যতম সদস্য আমেরিকায় পুলিশ অফিসারে দায়িত্ব পালন করছেন।  

সিলেটভিউ২৪ডটকম/ ২৭ মার্চ, ২০২০ / শাদিআচৌ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন