আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

প্রবাসীমন্ত্রীর ত্রান সামগ্রী নিয়ে হতদরিদ্র মাঝে গোয়াইনঘাটের ইউএনও

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৯ ১৮:১১:৪০

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ঘনীভূত করোনা আতংক। যত দিন গড়াচ্ছে, করোনাভাইরাসের হানায় সন্ত্রস্থ হচ্ছে গোটা দুনিয়া।

এরই মধ্যে চীন থেকে ‘করোনা ভাইরাস’ ছড়িয়ে পড়ার আশঙ্কায় বিশ্বব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। সবখানে আতংক। রোগব্যাধি নিয়ে আতঙ্ক নয়, দরকার হলো সতর্কতা ও সচেতনতা।

এ অবস্থায় বাংলাদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। ফলে সরকার স্বাস্থ্য সচেতনতায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশব্যাপী সরকারি বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে।

দেশের মানুষ জনকে প্রয়োজনীয় কাজ ছাড়া ঘরের বাহীরে ও হাটবাজারে অনুপস্থিত রাখতে মাঠ পর্যায়ে প্রশাসন ও পুলিশ বিভাগের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরাও কাজ করছেন।

সারাদেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাট উপজেলায়ও একই পরিস্থিতি বিরাজ করায় মানুষজন কর্মমুখী হতে পারছেনা। এই পরিস্থিতিতে উপজেলার সবকয়টি ইউনিয়নের কিছুসংখ্যক পরিবারে খাদ্য ঘাটতির আশঙ্কা রয়েছে। ফলে সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির নির্দেশনায় সিলেটের জেলা প্রশাসকের ত্রান সহায়তা তহবিল থেকে গোয়াইনঘাট উপজেলায় পর্যাপ্ত পরিমাণে ত্রানসামগ্রী বরাদ্দ করা হয়েছে।

ত্রানসামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজসহ বেশকটি খাদ্যদ্রব্য। সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের বরাদ্দকৃত ত্রানসামগ্রী নিয়ে গোয়াইনঘাট উপজেলায় হতদরিদ্র পরিবার গুলোর দরজায় দরজায় উপস্থিত হচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব।

এব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের বরাদ্দকৃত ত্রানসামগ্রী এবং মান্যবর সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলামের দিক নির্দেশনায় প্রকৃত হতদরিদ্র পরিবারে পৌঁছে দিচ্ছি। উপজেলার সুশীল সমাজের প্রতিনিধি, স্বেচ্ছাসেবী, সরকারি কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রকৃত হতদরিদ্র পরিবারের তালিকা সংগ্রহ করে ক্রসচেকের মাধ্যমে আসল হতদরিদ্র পরিবার নির্বাচন করা হয়।

ইউএনও নাজমুস সাকিব আরো বলেন, ত্রানসামগ্রী প্রকৃত হতদরিদ্র পরিবারের মধ্যে বিতরণ নিশ্চিত করতে আমি স্বশরীরে উপস্থিত থাকি।


সিলেটভিউ২৪ডটকম/২৯ মার্চ ২০২০/এমএএম/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন