আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

গরিবদের ঘরে ঘরে মানবিক সহায়তা পৌঁছে দিচ্ছেন দক্ষিণ সুরমার ইউএনও

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৯ ২১:০২:০৪

সিলেট :: দক্ষিণ সুরমা উজেলাধিন ইউনিয়নগুলোর বিভিন্ন গ্রামের দরিদ্রদের ঘরে ঘরে উপস্থিত হয়ে সরকারি বরাদ্দের চাল-ডাল তথা মানবিক সহায়তা পৌঁছে দিচ্ছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু চৌধুরী। গতকাল শনিবার ও আজ রবিবার (২৯ মার্চ) দিনব্যাপী উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী নিজে পৌঁছে দেন তিনি। যে ইউনিয়নে বা গ্রামে নির্বাহী কর্মকর্তা নিজে যেতে পারেননি সেসব স্থানে পিআইও (উপজেলা প্রকল্প বাস্তবায়ন) কর্মকর্তার মাধ্যমে সরকারি বরাদ্দের চাল-ডাল পৌঁছে দিয়েছেন। 

জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়ানো রোধ করতে সিলেটের অন্যান্য উপজেলার ন্যায় দক্ষিণ সুরমার মানুষও ঘর থেকে হতে পারছেন না।   এই অবস্থায় গরিব, দরিদ্র ও অসহায় মানুষ যাতে কষ্টে দিনাতিপাত না করে এই জন্য সরকারি বরাদ্দের চাল, ডাল, তেল, আলু ও সাবান প্যাকেটজাত করে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু চৌধুরীর নেতৃত্বে উপজেলা প্রশাসনের একাধিক টিম উপজেলার বিভিন্ন গ্রামের গরিবদের বাড়িতে পৌঁছে দিচ্ছে। গতকাল শনিবার ও আজ রবিবার (২৯ মার্চ) দিনব্যাপী এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় এবং তা অব্যাহত থাকবে আগামী কয়েক দিন।

গত দুই দিনে উপজেলার কুচাই, মোগলাবাজার, দাউদপুর, জালালপুর, কামালবাজার, মোল্লারগাঁও, তেতলি  ও লালাবাজার ইউনিয়নের বিভিন্ন গ্রামে গরিবদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 

দক্ষিণ সুরমা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিন্টু চৌধুরী এ বিষয়ে বলেন, গতকাল থেকে দক্ষিণ সুরমায় সরকারি বরাদ্দের চাল, ডাল, তেল, আলু ও সাবান বিতরণ শুরু হয়েছে। যার ঘরে খাবার নাই- অগ্রাধিকার ভিত্তিতে তার ঘরে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী। প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যানদের সঙ্গে সমন্বয় করেই এসব চাল-ডাল বন্টন করা হচ্ছে। এই ধারা অব্যাহত থাকবে আগামী আরও কয়েক দিন।

সিলেটভিউ২৪ডটকম/ ২৯ মার্চ, ২০২০/ ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন