আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

সিলেটে ৭৫টি দরিদ্র পরিবারের জন্য যা করলো দুই শিক্ষার্থী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ১৬:০৪:২১

নিজস্ব প্রতিবেদক :: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনায় সিলেট নগরীর প্রায় প্রতিটি পরিবারের সদস্যরা ঘরে অবস্থান করছেন। বন্ধ রয়েছে পরিবহনও।  ফলে নিম্ন আয়ের মানুষের রোজগারের পথ বন্ধ হওয়ার উপক্রম। এই দুঃসময়ে নগরীতে থাকা নিম্ন আয়ের পরিবারকে সহযোগিতা করতে মাঠে নেমেছে সিলেটে বেসরকারি দুটি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।

আজ সোমবার (৩০ মার্চ) নগরীর জিন্দাবাজার পয়েন্টে নিম্ন আয়ের ৭৫টি পরিবারের মধ্যে তারা খাদ্যসামগ্রী তুলে দেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল, লবণ ও বিস্কুট। এছাড়াও তারা এসময় তাদের হাতে দুইটি সাবানও তারা তুলে দেন।

এ দুই শিক্ষার্থীরা হলেন- সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির বিবিএ’র তৃতীয়বর্ষে পড়ুয়া শিক্ষার্থী সালমান আহমেদ নাবিল ও আরেক বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে বিবিএ চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুমিনুল হক ফাহিম।

এ ব্যাপারে সালমান আহমেদ নাবিল উপস্থিত সাংবাদিকদের বলেন, বর্তমানে বাংলাদেশে সবচাইতে বেশি কষতের মধ্যে রয়েছেন নিম্ন আয়ের মানুষ। তাদের পাশের এসময় দাঁড়েতে পেরে আমাদের অনেক ভালো লাগছে। এজন্য আমি আমাদের পরিবারকে ধন্যবাদ জানাচ্ছি। কারণ আমরা ছাত্র মানুষ, আজ আমাদের পরিবারের সহযোগিতায় আমরা নিম্ন আয়ের মানুষদের পাশের দাঁড়াতে পেরেছি।

তিনি আরও বলেন, আমি চাই এই দুর্যোগপূর্ণ মূহুর্তে সিলেট নগরীসহ বাংলাদেশের প্রতিটি নিম্নআয়ের পরিবারের পাশের দেশের সকল বিত্তবানরা এগিয়ে আসলে তারাও দুইবেলা ভালোভাবে খেয়ে বাঁচতে পারবে। তাই এসময় দেশের সকল বিত্তবানদের নিম্নআয়ের লোকেদের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।


সিলেটভিউ২৪ডটকম/ ৩০ মার্চ, ২০২০/ এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন