আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

‘আমরা দেশবাসীর জন্য ভগবানের কাছে প্রাথর্না করছি’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-৩০ ১৬:০৯:১৭

সিলেট :: করোনা বর্তমানে এক আতঙ্কের নাম। বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাভাইরাসকে মহামারি হিসেবে ঘোষণার পর বিভিন্ন দেশ করোনাভাইরাস মোকাবিলার জন্য জরুরি অবস্থা জারি করছে। বিশ্বে করোনার প্রভাব পূর্ববর্তী যেকোনো ভাইরাসের বা মহামারির চেয়ে বেশি ক্ষতিকর এবং মানুষের জীবনের জন্য হুমকিস্বরূপ।

এই পরিস্থিতেতে আমাদের অবস্থানে থেকে কিভাবে চলতে হবে সেই পরামর্শ দিয়েছেন শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ। তিনি ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ।

অদৃশ্য মন্ত্র শক্তির মাধ্যমে কিভাবে করোনাভাইরাস থেকে মুক্ত থাকা যেতে পারে সে বিষয়ে জানিয়েছেন তিনি। এছাড়াও গৃহস্থ ভক্তদের কিভাবে গৃহে থেকে নিজেদের পারমার্থিক সুরক্ষা রাখতে পারেন দিয়েছেন সে পরামর্শও।

মহারাজ বলেন, ‍“করোনাভাইরাসে নিয়ে উদ্বিগ্ন না হয়ে সতর্ক থাকবেন, সাবধান থাকবেন এবং স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মেনে চলবেন। এই সময়ে আমাদের প্রত্যেকের পবিত্র থাকা, পাপ কর্ম থেকে বিরত থাকা উচিত। একে অপরের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখি তাহলে করোনাভাইরাসে সংক্রমণ হওয়ার কোন সুযোগ থাকবে না।”

একজন আধ্যাত্মিক নেতা হিসেবে ভিডিও বার্তায় শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ জানান, অদৃশ্য মন্ত্রশক্তি মাধ্যমে কিভাবে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পারে।

তিনি বলেন, “এই অদৃশ্য ভাইরাস থেকে মুক্ত থাকতে হলে অদৃশ্য মন্ত্রশক্তি দিয়ে আমাদের পবিত্র থাকতে হবে। সেটা হচ্ছে ‘হরেকৃষ্ণ’ মহামন্ত্র। এছাড়া হরেকৃষ্ণ মহামন্ত্র কীর্তন করার মাধ্যমে আমরা নিজেকে রক্ষা করতে পারি।”

মহারাজ আরও বলেন, “প্রত্যেকে গৃহে ভাগবত অধ্যায়ন পারি। আমরা মন্দিরে সমস্ত ভক্তরা ভাগবত অধ্যায়ন শুরু করেছি। তবে একে অপরের সাথে নিরাপদ দুরত্ব বজায় রেখে ভাগবতম পড়ছি। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত থাকতে, আমরা যারা মন্দিরে আছি, প্রতিদিন ভগবানের কাছে দেশবাসীর জন্য বেশি করে প্রার্থনা করছি।”


সিলেটভিউ২৪ডটকম/৩০ মার্চ ২০২০/এসএমডি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন