আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

‘অস্ত্রের দম্ভভারে বিশ্বে ছিল যতো হুংকার, নিমিষে হলো চুরমার’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০১ ২০:১৬:২৫

সিলেট :: মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বাংলাদেশও এর বাহিরে নয়। করোনার এপিট ওপিট নিয়ে একটি লেখা লিখেছেন আনসার ভিডিপি  উন্নয়ন ব্যাংক সিলেট শাখার ব্যবস্থাপক শাহাব উদ্দিন। সেই লেখাটি সিলেটভিউএর পাঠকের জন্য হুবহু তুলে ধরা হল:

করোনার এপিট ওপিট
করোনা ভাইরাসের আছে দুটি দিক, সামনে সে ভয়ংকরী-ফনাতোলা যেন গুকরো সাপ। করিছে সাজোরে হাসফাস। কখন যে কাহারে মারিছে ছোবল নাই তাহাতে হিসাব নিকাশ। ছুটেছে সে মাতাল রুপে সারা বিশ্ব যেন তার আবাস! মানুষই তার লক্ষ্য কেবল হারিয়ে বিশ্বাস। সারা বিশ্বে আছে যত পরাশক্তি, করোনা হেথায় হেনেছে আঘাত গায়ে আছে যতো শক্তি।

করোনার আঘাতে কি পেলাম ও পিটে আবারও করি বর্ণনঃ সারা বিশ্বের বায়ুকে আমরা করেছি যে দূষন? করোনা ভাইরাস করেছে সাহায্য, কিছু হলেও হয়েছে তো শোধন। মানুষের ভারে সাগর কাপায়ে পানিকে করেছি আমরা বিষ? সেই জল আজ হয়েছে বদল, ডলফিনের দল করিছে আনন্দের কির্তন। অস্ত্রের দম্ভভারে বিশ্বে ছিল যতো হুংকার, হেথায় আঘাত করিয়া করোনা নিমিষে হলো চুরমার। মানুষ যে কতো অসহায় প্রানী,হোক না সে পরাক্রমশালী! প্রকৃতির নিকট শূন্য সে -যে করোনার ওপিট দিল তার প্রমান। স্রষ্টা যে তাবৎ করেছে সৃষ্টি, হাতে তার সকল লাগাম পরাক্রমশালী। প্রকৃতির নিকট শূন্য।

সিলেটভিউ২৪ডটকম/ ১ এপ্রিল ২০২০/ জুআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন