আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

দেড় হাজার পরিবারে খাদ্য সহায়তা দেবে গোয়াইনঘাট আ.লীগ: মো. ইব্রাহিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০২ ১৪:১১:২৬

এম এ মতিন, গোয়াইনঘাট :: গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম জানিয়েছেন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং দলীয় সমর্থকদের পক্ষ থেকে অর্থ যোগান করে গৃহবন্দী অসহায় মানুষ জনের কল্যাণে ত্রাণ সহায়তা প্রদানের লক্ষ্যে একটি তহবিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। উক্ত তহবিল থেকে প্রাথমিক ভাবে দেড় হাজার গৃহবন্দী পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হবে।

তিনি বলেন, করোনা ভাইরাস আজ সারা বিশ্বে মরণব্যাধি হিসেবে আবির্ভূত হয়েছে। এতে সংক্রমিত হয়ে প্রতিদিনই বিভিন্ন দেশে শত শত মানুষজন মারা যাচ্ছে, এর ভয়াল থাবা হতে বাদ যাচ্ছেনা আমাদের বাংলাদেশও। আমাদের দেশের জনগণকে রক্ষার্থে সরকার লকডাউন ঘোষনা করেছে। সর্বোপুরি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনসাধারণকে সুরক্ষায় এ উদ্যোগ নিয়েছেন। এর প্রাদুর্ভাবে অসহায় জনসাধারণকে সহযোগীতায় সরকার আন্তরিকতার সহিত কাজ করছে,তাদের কল্যানে বাড়িতে বাড়িতে গিয়ে পর্যাপ্ত ত্রান পৌছে দেয়া হচ্ছে। প্রশাসন, জনপ্রতিনিধি,সমাজের বিত্তবানরাও এগিয়ে আসছেন।

তিনি বলেন, সবাইকে জনসমাগম এড়িয়ে হোম কোয়ারান্টাইনে থাকতে হবে, সরকারের নির্দেশনা মানতে হবে। পাশাপাশি অসহায় জনগনকে রক্ষায় ও সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের ত্রান সহায়তায় আওয়ামী লীগের নেতাকর্মীরাও নিবেদিতপ্রাণ কর্মি হয়ে কাজ করতে হবে। আগামি ৪ দিনের ভেতর গোয়াইনঘাটের সবকটি ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের গৃহিত এই উদ্যোগ বাস্তবায়িত হবে বলে তিনি অবহিত করেন।

মোহাম্মদ ইব্রাহিম আরো জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির নির্দেশে এবং সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানের পরামর্শ ক্রামে গোয়াইনঘাট উপজেলায় গৃহবন্দি দেড় হাজার পরিবারকে সাময়িক খাদ্য সহায়তার উদ্যোগ গ্রহন করেছে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও দলীয় সমর্থক। পাশাপাশি করোনার ভয়াবহতারোধে গনসচেনতা সৃষ্টিসহ এ প্রাদুর্ভাব থেকে রক্ষায় মানুষজনকে হোম কোয়ারান্টাইনে থাকতে অনুরোধ জানিয়েছেন তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম ও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুজিবুর রহমান যৌথ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত বিষয় গুলো নিশ্চিত করেন।

সিলেটভিউ২৪ডটকম/২ এপ্রিল ২০২০/এমএএম/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন