আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

৪শ পরিবারকে অর্ধ মাসের খাবার ঘরে পৌঁছে দিলো লাউয়াই স্পোটিং ক্লাব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০২ ১৬:৩২:৩৬

সিলেট :: করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত দেশব্যাপী লকডাউনের ফলে গৃহবন্ধি হয়ে পড়া এলাকার মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের পাশে দাঁড়িয়েছে দক্ষিণ সুরমা তথা সিলেটের ঐতিহ্যবাহী সংগঠন লাউয়াই স্পোটিং ক্লাব।

সংগঠনের সভাপতি ব্যবসায়ী ও সমাজসেবী গোলাম হাদী ছয়ফুল ও কার্যকরি কমিটির সকল নেতৃবৃন্দের ঐকান্তিক প্রচেষ্টায় এলাকার বিত্তবান ও প্রবাসীদের সহযোগীতায় প্রায় চার শতাধিক পরিবারের ঘরে পনের দিনের খাবার পৌঁছে দিয়েছে সংগঠনটি।

খাবার সামগ্রীর মধ্যে ছিলো ১০ কেজি চাউল, এক কেজি আলু, এক কেজি পিয়াজ, এক কেজি সোয়াবিন তেল, এক কেজি ডাল ও একটি করে হাত ধোয়ার সাবান। এছাড়া আরো বেশ কয়েকটি পরিচয় গোপন রাখা পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

১লা এপ্রিল বুধবার সকালেই সংগঠনের সদস্যরা সবার ঘরে ঘরে গিয়ে উক্ত খাবার পৌঁছে দেন।

করোনাভাইরাস শুরু হওয়ার পর লাউয়াই স্পোটিং ক্লাব এলাকার পাড়া মহল্লান ঘরে ঘরে, বঙ্গবীর রোডের ব্যবসা প্রতিষ্টান, শিক্ষা প্রতিষ্টান ও মসজিদে সচেতনামুলক প্রচারপত্র বিতরণ করে। এক পর্যায়ে লকডাউনের ফলে সবাই গৃহবন্ধি হয়ে যাওয়ায় এলাকার মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের সদস্যরা অসহায় হয়ে পড়েন। ঘরে ঘরে খাদ্য সংকট দেখা দেওয়ায় লাউয়াই স্পোটিং ক্লাব উদ্যোগ নেন সবার ঘরে এক মাসের খাবার পৌঁছে দেবার। তাই সকলের সহযোগীতায় বিশাল একটি ফান্ড সংগ্রহ করে কথামতো সবার ঘরে খাবার পৌঁছে দেওয়া হয়।

খাবার বিতরণকালে লাউয়াই স্পোটিং ক্লাবের সভাপতি ব্যবসায়ী ও সমাজসেবী গোলাম হাদী ছয়ফুল বলেন, যেকোন দুর্যোগমুহুর্তে আমরা সবার পাশে দাঁড়িয়ে সহযোগীতা করে আসছি। করোনা ভাইরাসের কারণে এবার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছি। প্রায় চার শতাধিক পরিবারকে এক মাসের খাবার দেওয়া হয়েছে। প্রয়োজনে ইনশাআল্লাহ সহযোগীতার হাত আরো সম্প্রসারিত করা হবে।

তিনি বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পিছনে অর্থ দিয়ে সাহস ও শক্তি যোগান দিয়েছেন আমাদের প্রবাসী ও এলাকার বিত্তবানরা। তাই লাউয়াই ষ্পোটিং ক্লাব তাদের প্রতি কৃতজ্ঞ।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- লাউয়াই ষ্পোটিং ক্লাবের সাবেক সভাপতি ইউনুস মিয়া খসরু, লাউয়াই ষ্পোটিং ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, সহ-সভাপতি রিজ্জাদ আহমদ, ডা. মিফতাহুল হোসেন সুইট, আলী আহমদ খান, মিজানুর রহমান শাহীন, সহ-সাধারণ সম্পাদক মো. রাজীব আহসান রিমন ও শাহেদ খান স্বপন, সাংগঠনিক সম্পাদক মো. রেজাউল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল জব্বার, কোষাধ্যক্ষ মো. আক্কাছ উদ্দিন আক্কাই, প্রচার সম্পাদক ইসমাইল আব্দুল্লাহ শিহাব,

প্রকাশনা সম্পাদক মোঃ মুহিবুর রহমান, দফতর সম্পাদক শাহ ইজ্জাদুর রহমান দীপু, সমাজকল্যাণ সম্পাদক মোঃ হারুন খান, ক্রীড়া সম্পাদক মিসলু আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক সায়েম আহমদ ফাত্তাহ, সাংস্কৃতিক সম্পাদক মোঃ আমিন উদ্দিন, ধর্ম বিষয়ক সম্পাদক মো. এনামুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মুমিনুর রহমান টিটু,

যোগাযোগ ও পরিবহন বিষয়ক সম্পাদক বেলাল আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সাজেদা বেগম শিল্পী, শিশু বিষয়ক সম্পাদক হাসান আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক আদনান খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোক্তার হোসেন সাজন, নির্বাহী সদস্য মো. মতিউর রহমান, আব্দুস সালাম গয়াস, রূপল মাহমুদ, শাহীন আহমদ, মো. আবুল মনসুর, মো. সেলিম আহমদ, মো. আমিরুল ইসলাম, বাছিত আহমদ, মাসুম আহমদ, মো. হাফিজুর রহমান মুক্তা ও মো. সুজাতুর রহমান প্রমূখ।


সিলেটভিউ২৪ডটকম/০২ এপ্রিল ২০২০/জেএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন