আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

৮ বছরেও ফেরেননি দিনার-জুনেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ০৯:০০:৫৯

নিজস্ব প্রতিবেদক :: ৮ বছরেও ফেরেননি সিলেটের দিনার ও তার বন্ধু জুনেদ। দুই জনের অপেক্ষায় আজও প্রহর গুনছেন স্বজনরা। স্বজনদের আশা- ফিরে আসবেন দিনার-জুনেদ। এখনো তাদের অন্তহীন অপেক্ষা।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ দিনার। ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদকও।

সিলেটের রাজপথের পরিচিত মুখ ছিলেন তিনি। ২০১২ সালের এই দিনে- ৩ এপ্রিল ঢাকা থেকে ‘নিখোঁজ’ হন দিনার।  এ সময় তার সঙ্গে ছিলেন আরেক ছাত্রদল নেতা জুনেদ আহমদ।

ওই বছর সিলেট নগরীর উপশহরে ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলে খুন হন মাহমুদ হোসেন শওকত নামের এক ছাত্রদল নেতা। এই ঘটনায় আলোচিত হন ইফতেখার আহমদ দিনার। মামলার ভয়ে প্রকাশ্য থেকে অন্তরালে চলে যান তিনি। সিলেট ছেড়ে পালিয়ে যান ঢাকায়। আর ওই দিন ঢাকার উত্তরা থেকে বন্ধুসহ ‘নিখোঁজ’ হন দিনার। সেই থেকে দিনারের কোনো খোঁজ নেই।

দিনার ‘নিখোঁজ’ হওয়ার পর তার পরিবারের পক্ষ থেকে প্রথমে দোষারোপ করেছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীও দিনারের খোঁজ পায়নি। এখনো পরিবার মনে করে- আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সক্রিয় হলে দিনার ও তার বন্ধু জুনেদকে অক্ষত অবস্থায় ফিরে পাওয়া সম্ভব।

এদিকে,  দিনারের কিশোর বয়সি ছেলে রাইয়ান আর মেয়ে মাইশা দীর্ঘ ৮ বছর বাবার আদর ছাড়া। আর পরিবারের বড় সন্তানকে হারিয়ে শোকে পাথর দিনারের মা-বাবা। তাদের মৃত্যুর আগে একবারের জন্য হলেও সন্তানকে দেখতে চান। ইফতেখার আহমদ দিনারের বোন তাহসীন শারমিন তামান্না জানান, ‘দিনার ছিল আমার বন্ধুর মতো। একসঙ্গে লেখাপড়া করেছি। প্রিয় ভাইটিকে হারিয়ে দিশাহারা হয়ে পড়েছে আমাদের পরিবার।

অপরদিকে, দিনার ‘নিখোঁজ’ হওয়ার পর থেকে স্থানীয় ও কেন্দীয় পর্যায়ের নেতৃবৃন্দ আজও তার পরিবারের সঙ্গে যোগাযোগ রেখেছেন বলে জানা গেছে। প্রায় সকল ঈদেই বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার পক্ষ থেকেও তাদের পরিবারের জন্য উপহার আসে। এতে খালেদা জিয়াসহ দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞ বলে জানিয়েছেন দিনারের পরিবারের সদস্যরা। 


সিলেটভিউ২৪ডটকম / ৩ এপ্রিল, ২০২০ /  ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন