আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে জানালার উদ্যোগে দিনমজুর মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ১২:৩৫:১১

সিলেট :: করোনা ভাইরাসের প্রকোপে থমকে গেছে পুরো পৃথিবী, লকডাউনে চলে গেছে পুরো বিশ্ব। বাংলাদেশেও এর ব্যতিক্রমতা নেই।

লকডাউনের এ সময়গুলোতে দিন এনে দিন খেতেন যেই সবজিওয়ালা, রিকশাওয়ালা, ঝাল-মুড়িওয়ালা এমনকি মোড়ের দোকানের চা বিক্রেতা- তারাও কেউ আর রাস্তায় নেই। তাই তাদের অনেকের পরিবারের প্রায় না খেয়ে থাকার অবস্থা। রাস্তাঘাটে মানুষ কমে যাওয়ার কারনে তাদের অবস্থা এখন খুবই শোচনীয়।

সিলেটের এইসব অসহায় মানুষগুলোর পাশে দাড়িয়েছে সামাজিক সংগঠন ‘জানালা’। টিম জানালা সর্বোচ্চ চেষ্টা করছে লকডাউনের এই সময়ে এসব মানুষগুলোর পাশে থেকে সাহায্য করতে।

প্রজেক্টের প্রথম দিনে টিম জানালা সিলেট শহরের প্রতিটি রাস্তায় ঘুরে ঘুরে বৃদ্ধ রিকশাচালক, শারিরীক প্রতিবন্ধকতা সম্পন্ন মানুষ এবং দিনমজুরদেরকে খাদ্যসামগ্রী প্রদান করেছেন। যে প্যাকটি সাজানো ছিল একটি ফ্যামিলীর পুরো ১৫-২০ দিনের খাদ্যসামগ্রী এবং প্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে। এছাড়াও এসময় অনেক বৃদ্ধ দিনমজুরদের বাসায় খাদ্যসামগ্রী নিয়ে নিজ হাতে পৌছিয়ে দিতে দেখা যায় জানালার সদস্যদের৷

প্রথম ধাপ শেষে আগামী আরো ৬/৭ দিন  বিভিন্ন ধাপে সিলেট শহরের প্রতিটি রাস্তা ঘুরে ঘুরে এরকম খাদ্যসামগ্রী প্রদান করবেন টিম জানালার সদস্যরা।

টিম জানালার সদস্যদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান এই ক্রান্তিকালে তারা প্রায় তিন শতাধিক অসহায় দিনমজুর শ্রেণীর মানুষদের পরিবারের মুখে হাসি ফোটাবেন তাদের ঘরে ঘরে খাবার পৌছে দিয়ে। তারা সিলেটের সর্বস্তরের স্বাবলম্বী মানুষদেরকে বর্তমান এই সময়ে অসহায় মানুষদের পাশে এগিয়ে আসার আহ্বান জানান জানালার সদস্যরা।

সিলেটভিউ২৪ডটকম/৩ এপ্রিল ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন