আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

লাইন ধরে দরগাহ মসজিদে ঢুকলেন মুসল্লিরা, পায়ে ওষুধ স্প্রে

জুম্মার নামাজের পর অশ্রুসিক্ত মুনাজাত তরঙ্গ তুলে প্রতি মসজিদে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ১৪:১১:৪২

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগর ও শহরতলির মসজিদগুলোতে আজ শুক্রবার (৩ এপ্রিল) জুম’আর নামাজে মুসল্লিদের সমাগম খুব একটা কম ছিলো না, গত শুক্রবারের মতোই মসজিদে আসেন নামাজিরা।  তবে  প্রশাসনের পরামর্শ অনুযায়ী জুম’আর ফরজ নামাজের আগের ও পরের সুন্নত নামাজ বেশিরভাগ মুসল্লি ঘরেই আদায় করে নিয়েছেন। শুধু খুতবা ও ফরজ নামাজের সময়টুকুই মসজিদে ছিলেন।

এদিকে, শাহজালাল দরগাহ মাজার মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন ধরে মুসল্লিদের ঢুকতে দেখা গেছে মুসল্লিদের।  এসময় তাদের পায়ে জীবাণানাশক ওষুধ স্প্রে করা হয়। এছাড়াও মুসল্লিরা অনেকেই ঘর থেকে অজু সেরে জায়নামাজ নিয়ে ও মাস্ক পরে মসজিদে যান এবং কিছুটা দূরত্ব বজায় রেখে নামাজে দাঁড়ান। নগর এবং শহরতলির বেশ কয়েকটি মসজিদের চিত্র ছিলো এমন।

তবে গ্রামাঞ্চলের মসজিদগুলোতে মুসল্লি সমাগম স্বাভাবিক ছিলো বলে জানা গেছে।

অপরদিকে, আজ জুম’আর ফরজ নামাজ শেষে সিলেটের প্রতিটি মসজিদে ইমামের পরিচালনায় মুনাজাতের মধ্য দিয়ে অশ্রুসিক্ত নয়ণে স্রষ্টার কাছে প্রার্থনা করেন মুসল্লিরা। মুনাজাতকালে করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সৃষ্টি হওয়া এই চরম সঙ্কটপূর্ণ মুহুর্তের উত্তরণ কামনায় সৃষ্টিকর্তার কাছে আকুল প্রার্থণা করেন। এই রোগে ইতোমধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের মাগফেরাত ও আক্রান্তদের দ্রুত সুস্থতা কমনা করেন মুসল্লিরা।

এসময় প্রতিটি মসজিদে ‘আমিন আমিন’ ধ্বনি আর কান্নার আওয়াজ তরঙ্গ তুলে।

সিলেটভিউ২৪ডটকম / ৩ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন