আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে অসহায় মানুষের পাশে দুই শিক্ষার্থীর ভিন্ন প্রয়াস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৩ ২২:৩৫:২৩

নিজস্ব প্রতিবেদক :: সময় বড় কঠিন। চারদিকে করোনাভাইরাসের কারণে মানুষ অঘোষিত লক ডাউনে। এমন পরিস্থিতিতে খাদ্য শঙ্কটে পড়েছে দিনে এনে দিনে খাওয়া মানুষ। সরকারের পাশাপাশি ধনী ব্যক্তি ও বিভিন্ন সামাজিক সংগঠন খাদ্য বিতরণ অব্যাহত রেখেছে। কিন্তু তাদের দুই জনের হাতে মানুষকে সহায়তা করার কোন টাকা নেই। দু’ জনই সিলেটের একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। টাকা নেই তাদের হাতে, তাতে কি হয়েছে? ফেসবুকের মাধ্য্যমে পরিচিত জনের কাছে সাহায্যের জন্য আহবান জানালো তারা। এতে সাড়া দিলেন অনেকেই।  জমা হল তাদের ফান্ডে ৪৮ হাজার টাকা। এই টাকা দিয়ে সিলেটে ৭৫টি পরিবারের জন্য খানিকের জন্য হলেও হাঁসি ফুঁটাতে পেরেছে তারা।  


তাদের  দুই  জনের একজন রাকিবুল ইসলাম ও  তার বন্ধু রাজিবুল ইসলাম শাকিল। দু’ জনই মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিয়ারিং এর  শেষ বর্ষের ছাত্র। দু’জনই কিভাবে মানুষের সাহায্যে এগিয়ে আসবে এমন চিন্তায় মগ্ন ছিল তারা। 

ভাবতে ভাবতে হঠাৎ তাদের মাথায় আইডিয়া আসে ফেইসবুকে অনেক এক্টিভ ফ্রেন্ড আছে। যদি তাদের কাছ থেকে মিনিমাম ১০০টাকা অথবা যে যাই পারে দেন চাই তাহলে অন্তত পক্ষে ১৫০-২০০জন  তাদের ডাকে সাড়া দিবে। 
 এই বিশ্বাসসে কাজে নেমে পড়ে তারা। সবাইকে পার্সোনালি মেসেজ ফরোয়ার্ড করতে থাকে তারা। শুরু হয় রেসপন্স। এর মধ্যে তাদের সাথে যোগ দেয় জাবের, বিশাল, বিলাস,  রাজ, তাজুল, ইমন, মারুফ, ধিমান নামেরফ আরো ক’ জন। সবাই মিলে ১০ হাজার টাকা যোগাড় করেন। তাদের এই আহবানে সাড়া দিয়ে লন্ডন থেকে কিছূ টাকা সংগ্রহ করে তাদের এক বন্ধু। এভাবেই ৪৮ হাজার  টাকা সংগ্রহ করে তারা।    সংগৃহীত টাকা দিয়ে বৃহস্পতিবার শাহপরান ও দক্ষিণ সুরমার সিলাম মোহাম্মদপুরে ৭৫টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে। এসব খাদ্য সামগ্রীতে ছিল একেকটি প্যাকেটে ৬ কেজি চাল, দেড় কেজি পেয়াজ, ৩ কেজি আলু, ১ লিটার তেল, দেড় কেজি ডাল, ১ কেজি চিড়া ও আধা কেজি লবণ। 

সিলেটভিউ২৪ডটকম/ ৩ এপ্রিল/ ২০২০/ জুনেদ 

শেয়ার করুন

আপনার মতামত দিন