আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

খাদ্য সহায়তা নিয়ে গোয়াইনঘাটে ঘরে ঘরে এসপি'র প্রতিনিধি দল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ১৪:২৩:২২

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাট :: করোনাভাইরাস মহামারিতে দল মত নির্বিশেষে সাধ্যমত ত্রাণ নিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।
শনিবার এসপি ফরিদ উদ্দিনের প্রেরিত ত্রানসামগ্রী বিতরণকারী প্রতিনিধি দল সিলেটের সীমান্তবর্তী জনপদ গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন ইউনিয়নে গৃহবন্দী অসহায় ও দুস্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তা কালে সিলেটের পুলিশ সুপারের পক্ষে সংবাদকর্মীদের মাধ্যমে দেশবাসীকে এ আহবান জানান।

এসপি ফরিদ উদ্দিনের পক্ষে ত্রাণসামগ্রী বিতরণকারী প্রতিনিধি দলের অন্যতম সদস্য ও সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর দিলীপ কান্ত নাথ বলেন,করোনা ভাইরাস বিস্তার রোধে পুরো দেশ আজ লকডাউন। সরকারী ছুটি ঘোষণা করা হয়েছে। দোকানপাট, রাস্তাঘাট সব কিছুই এখন বন্ধ। নেই কাজের কোন উৎস। করোনা আতংকে কার্যতই মানুষ আজ গৃহবন্দী হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে রুজি রোজগার করতে না পেরে খেটে খাওয়া দিনমজুর পরিবারে খাদ্য সংকটের আশঙ্কা করা হচ্ছে।

তাই করোনায় সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে দূর্দশাগ্রস্থ পরিবারের জন্যে সরকারী খাদ্য সহায়তার পাশাপাশি খাদ্য দ্রব্য, নগদ অর্থ সহ জরুরী ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবানরা দ্রুত এগিয়ে আসতে হবে। করোনা ভাইরাসের দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে ব্যক্তিগত বা সম্মিলিত উদ্যোগে দুঃস্থ ও অসহায়দের সাহায্যে এগিয়ে আসা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। সমাজের বিত্তবান,জনপ্রতিনিধি,সামাজিক ও সেবামূলক সংগঠন গুলো প্রয়োজনীয় ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহন করতে হবে।

এসময় গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল দেশের চিকিৎসক বৃন্দের উদ্দেশ্যে বলেন, করোনায় আক্রান্ত রোগীদের সেবা দিতে আতংকিত হওয়ার কিছুই নেই। বর্তমানে করোনার ভয়ে অনেক জায়গায় সাধারণ রোগীদেরকেও চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে না। হসপিটালে ভর্তি করা হচ্ছে না। যার কারণে রোগীরা অসহায় হয়ে কষ্ট ভোগ করছে। তিনি রোগীদেরকে যথাযথ ভাবে চিকিৎসা সেবা প্রদানের জন্যে চিকিৎসক সমাজের প্রতি অনুরোধ জানান।

এসপি ফরিদ উদ্দিনের ত্রান সহায়তা প্রদান কালে গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন, দেশবাসীর উদ্দেশ্যে বলেন,আমাদের বুজতে হবে সরকার যে সিদ্ধান্ত নেয় তা জনগণের উপকারিতা ও জনস্বার্থ রক্ষা করার জন্যে। সুতরাং সরকার,স্বাস্থ্য মন্ত্রণালয় ও অভিজ্ঞ ডাক্তাররা যেসব পরামর্শ দেন তা যথাযথ ভাবে মেনে চলা একজন সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্য। এসয় সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন, রুস্তুমপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ, উপজেলা আওয়ামী লীগের শ্রম-বিষয়ক সম্পাদক মোঃজৈন উদ্দিন।

উল্লেখ্য, পুলিশ সুপারের ত্রান সহায়তার মধ্যে ৫ কেজি চাল,৩ কেজি পেঁয়াজ, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল ও ১ টি সাবান ছিল।


সিলেটভিউ২৪ডটকম/ ০৪ এপ্রিল ২০২০/ এম.এ.এম / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটে আজ থেকে খুলছে মোটরসাইকেলের শোরুম
  •   কাউন্সিলর আজাদের রোগমুক্তি কামনায় কুচাই ছাত্রলীগের দোয়া মাহফিল
  •   ফেসবুকে অপপ্রচার, বালাগঞ্জে ইউপি চেয়ারম্যান নজম’র জিডি
  •   গোলাপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স করোনায় আক্রান্ত
  •   কাউন্সিলর আজাদের রোগমুক্তি কামনায় কামালবাজারে মিলাদ ও দোয়া
  •   বিয়ানীবাজারে ব্যবসায়ীসহ ২ জন করোনায় আক্রান্ত
  •   জকিগঞ্জে করোনায় আক্রান্ত আরো ৪ জন
  •   জৈন্তাপুর নিজপাট ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান করোনায় আক্রান্ত
  •   সিলেটভিউর সংবাদ: সিদ্ধান্ত থেকে সরে দাড়াল বাংলাদেশ ব্যাংক স্কুল!
  •   কাউন্সিলর আজাদের রোগমুক্তি কামনায় জৈন্তাপুরে দোয়া মাহফিল