আজ বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ ইং

লিডিং ইউনিভার্সিটির বিজনেস এলামনাইদের মানবতার ব্যাগ পৌছাল মানুষের হাতে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৪ ২২:৪৩:২১

সিলেট :: সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯ করোনাভাইরাস।আক্রান্ত হয়েছে আমাদের প্রিয় জন্মভূমিও। কোভিড-১৯ মহামারির কারণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করার ফলে ঘরবন্দী রয়েছেন কয়েক কোটি মানুষ। আর তাদের মধ্যে সব চাইতে বিপদে আছেন দিনমজুর, নিম্ন আয়ের মানুষেরা। সরকার তাদের জন্য নিয়েছে বিভিন্ন পদক্ষেপ। কিন্তু সরকারের একার পক্ষে তো আর সম্ভব নয় এই দুর্যোগ মোকাবেলা করা। তাই এইসব কাজে এগিয়ে এসেছে বিভিন্ন সংগঠন, ব্যবসায়ী ও বিত্তবানেরা।

একই তাগিদ থেকে সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি ব্যবসায় প্রশাসন বিভাগ এলামনাই এসোসিয়েশনের উদ্যোগ ‘এক ব্যাগ মানবতা’। যা পৌছে দেওয়া হচ্ছে সিলেট বিভাগে বিভিন্ন স্থানে। কয়েকটি ধাপে এই ত্রাণ বিতরণ করা হবে। প্রথম ধাপে বুধবার থেকে সিলেট শহর, গোলাপগঞ্জ, কুলাউড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে, জৈন্তাপুর থানার চিকানাগুল এলাকায় এই ত্রাণ বিতরণ করা হয়।এই সব এলাকায় মোট ৩৬০ টি পরিবারের কাছে এক ব্যাগ মানবতা পৌছে দেয়া হয়েছে।

মানবতার এই ব্যাগে সম্পর্কে জানতে চাইলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয় যে, একটি পরিবার মোটামুটি এক সপ্তাহ চলতে পারে এই অনুপাতে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে।তারা আরোও জানান তাদের অনুদান সংগ্রহ চলছে। কিছু দিন পর তারা আবার ২য় ধাপে আরোও তিন থেকে চারশত পরিবারের কাছে মানবতার ব্যাগ পৌছে দিতে পারবেন বলে আশা করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন আমি মধ্যবিত্ত পরিবারের একজন মানুষ। আমি কারো কাছে যেতে পারি না করো কাছে হাত পাততে পারি না ।খুব বাজে সময় পার করছিলাম। গতকাল একজন লোক মারফত তাদের কাছে আমার পরিবারের এই অবস্থার খবর গেলে তারা রাত্রের আধারে আমার ঘরে খাবার দিয়ে যায়।ধন্যবাদ দিয়ে ছোট করতে চাইনা এই মহানুভবতা। শুধু এটুকুই বলবো জয় হোক মানবতার।

সিলেটভিউ২৪ডটকম/৪ এপ্রিল ২০২০/প্রেবি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন