আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে একের পর এক আসছে ত্রাণ বরাদ্দ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১২:৩৫:১৩

নিজস্ব প্রতিবেদক :: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্দিনে সিলেট জেলার হতদরিদ্রদের যাতে কষ্টে না হয় সেদিকে সুদৃষ্টি রেখে গরিব ও অসহায়দের জন্য তৃতীয় দফায় ত্রাণ বরাদ্দ দিয়েছে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়।

সর্বশেষ বৃহস্পতিবার (২ এপ্রিল) ২০০ মেট্রিক টন চাল এবং নগদ লক্ষ ১০ টাকা বরাদ্দ পেয়েছে সিলেট জেলা। এরআগে বুধবার (১ এপ্রিল) সিলেটে বিপাকে পড়া মানুষের জন্য আরও নগদ ৬ লক্ষ ৬০ হাজার টাকা ও ২০০ মেট্রিক টন চাল পাঠিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ইতিমধ্যে বরাদ্দ পাওয়া ত্রাণ উপজেলা প্রশাসনের কাছে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা শফিক উদ্দিন আহমদ। তিনি বলেন, করোনা পরিস্থিতিতে ঘরে আটকা পড়া সিলেট জেলার গরিব, দরিদ্র, দিনমজুর ও অসহায়দের জন্য তৃতীয় দফা সরকারি বরাদ্দ এসেছে। বৃহস্পতিবার নগদ ১০ লক্ষ টাকা এবং ২০০ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার। নগদ টাকা থেকে আলু, ডাল, তেল ও সাবান ক্রয় করে আগরে মতো প্যাকেট তৈরি করা হবে।

তিনি আরো বলেন, ত্রাণ পর্যাপ্ত পরিমানে আসছে। আজ রবিবার আরো ৫ লক্ষ টাকা এবং ২০০ মেট্রিক টন চাল বরাদ্দ চেয়ে মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন