আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

সিলেট নগরীতে অনন্য ভূমিকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১৩:৪৯:৩৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেট নগরীতে নভেল করোনা ভাইরাস থেকে সৃষ্ট কোভিড-১৯ রোগ প্রতিরোধে সচেতনতা ও সহযোগিতা কার্যক্রম অব্যাহত রেখেছেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন। প্রতিদিন তিনি সিলেট নগরীর বিভিন্ন বাজার, ওয়ার্ডের পাড়ার অলিগলিতে হেঁটে হেঁটে প্রচারণা চালাচ্ছেন। এসময় তিনি ভাসমান দুস্থদের সহযোগিতায় খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন।

গত ২৬ মার্চ থেকে দৈনন্দিন এ কার্যক্রম অব্যাহত রেখেছেন সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রাজস্ব কর্মকর্তা জসিম উদ্দিন। হাতে হ্যান্ড মাইক নিয়ে তিনি যাচ্ছেন নগরীর বিভিন্ন বাজার ও ওয়ার্ডের অলিগলিতে। করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে চালাচ্ছেন ব্যাপক প্রচারণা। এসময় তিনি সাধারণ মানুষের হাতে তুলে দিচ্ছেন প্রচারণামূলক লিফলেট। মানুষকে মাস্ক ব্যবহার ও পরিচ্ছন্ন থাকতে অনুপ্রাণিত করছেন। পাশাপাশি অসর্তক হয়ে চলাফেরারত জনসাধারণকে কড়া নির্দেশনা দিচ্ছেন।

করোনা প্রতিরোধে প্রচারণার সময় তিনি দাঁড়াচ্ছেন নগরীর ভাসমান অসহায় ও দুস্থ মানুষের পাশে। তাদের নাম তালিকাভূক্ত করে প্রদান করছেন খাদ্যসামগ্রী। দিনভর তার এসব তৎপরতা কার্যক্রম প্রশংসনীয় হচ্ছে সাধারণ মানুষের কাছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন সিলেটভিউকে জানান, বর্তমান পরিস্থিতিতে বসে থাকার সময় নেই। মানুষকে সচেতন করে তুলতে সিলেট নগরীর সর্বত্র প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি। এসময় যাদের মাস্ক নেই তাদের সতর্ক করার পাশাপাশি তা প্রদান করা হচ্ছে। সিলেট নগরীতে অনেক ভাসমান দুস্থ মানুষ আছেন তাদেরকেও খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করা হচ্ছে। মানুষ যাতে সচেতন হন এবং সরকারি নির্দেশনা মেনে চলেন এজন্য এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জসিম উদ্দিন।

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/পিডি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন