আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগরে অসহায়দের পাশে এক কলেজ ছাত্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১৫:৪৪:০০

ওসমানীনগর প্রতিনিধি :: করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধরণ করেছে। বাংলাদেশেও দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা।

করোনাভাইরাস রোধে সরকারের পক্ষ থেকে সকল জন সাধারণকে ঘরে থাকার জন্য বলা হচ্ছে। কিন্তু যারা অসহায় দরিদ্র তারা পড়েছেন বিপাকে। ‌‘নুন আনতে পান্তা ফুড়ায়’ এমন পরিস্থিতিতে আর কতো দিন কাজ কর্ম রেখে এভাবে থাকতে হবে কেই জানে না।

অসহায় এসব মানুষের পাশে সরকারের পাশা পাশি বিত্তবানরাও সহায়তার হাত বাড়িয়েছেন। এমন সময় মিললো ব্যাতিক্রমী এক কিশোর। যে নিজেই লেখা পড়ার খরছ নিজেকেই চালাতে হয় সেই দাঁড়িয়েছে অসহায় কিছু মানুষের পাশে। সম্প্রতি করোনা ভাইরাসের জন্য সাবার মাস্ক ব্যবহারের নির্দেশ দিলে সে নিজে অসহায় রিকশা চালক, ভ্যান চালক, এবং শ্রমিকদের শতাধিক মাস্ক বিতরণ করেন।

নিজের জমানো টাকা থেকে শনিবার রাতে অসহায় ১২ পরিবারের মধ্যে আর্থিক অনুদানও দিয়েছেন ওই কলেজ ছাত্র। শুভ দেন নামের ওই কলেজ ছাত্রের বাড়ি ওসমানীনগর উপজেলার গোয়ারাবাজার ইউনিয়নের তেরহাতি গ্রামে। তার এমন মহৎ উদ্যোগ দেখে অনেক বিত্তবানরাও অবাক। যে কিনা ক্ষুদ্র বালু পাথর ব্যবসা করে নিজের পরিবার চালানো দায়! সেএই সংকটময় সময় অসহায়দের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।

এক প্রতিক্রিয়ায় শুভ দেব বলেন, আমি এমসি কলেজে মাস্টার্সে লেখো পড়া করি। এসএসসি দেওয়ার পর থেকে নিজের পড়া লেখার খরচ নিজেকেই চালাতে হয়। কিন্তু এখন ঘর বন্ধি এসব অসহায় মানুষের কষ্ট থেকে নিজেরই খারাপ লাগছে। তাই নিজের জমানো টাকা থেকে আমি যেমন পাড়ি সামর্থ অনুযায়ী অসহায়দের পাশে দাঁড়িয়েছি। আমি চাই যাদের ঘরে তিন বেলা খাবার আছে তারা, অসহায় যাদের ঘরের এক বেলাও খাবারের ব্যবস্থা নেই তাদেরকে এক বেলা খাবার দিলে তারা অনাহার অর্ধাহার থেকে কিছুটা হলেও বেঁচে যাবে। ঈশ্বর সবার মঙ্গল করবেন ।

সকলকে নিজ নিজ অবস্থান থেকে সরকারের পাশাপাশি গরিব হত দরিদ্রদের সহায়তার আহবান জানিয়ে শুভ দেব বলেন, করোনা ভাইরাস রোধে সবাইকে সচেতন হতে হবে। নিজের পাশা পাশি পার্শবর্তীকেও সচেতন করতে হবে এবং সরকারের নির্দেশ মেন নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধূতে হবে।


সিলেটভিউ২৪ডটকম/০৫ এপ্রিল ২০২০/আরপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন