আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে সিলেটের কামালের মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৫ ১৯:৪৬:২৪

সিলেটভিউ ডেস্ক :: যুক্তরাষ্ট্রে বাঙালীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ রবিবার ভোর সাড়ে ৪টায় নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু এমন তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুকালে কামাল আহমেদের বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ৫ ভাই ও ৫ বোনসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। ভাই-বোনদের মধ্যে কামাল আহমেদ সবার বড়। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। কামাল আহমেদ নিউইয়র্কের কুইন্সে বসবাস করতেন। তার দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা গ্রামে।

কামাল আহমেদের নিকটাত্মীয় ও বাংলা ক্লাব ইউএসএ’র সভাপতি আবুল কালাম পিনু জানান, স্থানীয় সময় গত ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ১২টায় গুরুতর অসুস্থ হয়ে নিউইর্কের এলমহার্স্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন কামাল আহমেদ। ওই হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া যায় বলে চিকিৎসকরা জানান। তিনি ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। দ্রুত তার অবস্থার অবনতি ঘটে। আজ নিউইয়র্ক সময় ভোর সাড়ে ৪টায় লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি সবাইকে ছেড়ে পরকালের বাসিন্দা হন।

এদিকে, মরহুম কামাল আহমেদের আত্মার মাগফেরাত কামনায় তার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া চাওয়া হয়েছে। তার মরদেহ দাফনের সময় সূচি এখনো নির্ধারিত হয়নি।

এদিকে, বাংলাদেশ সোসাইটির সভাপতি বাংলাদেশী কমিউনিটির প্রিয়মুখ কামাল আহমেদের মৃত্যুতে নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বাঙালী কমিউনিটিতে গভীর শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বাংলাদেশ সোসাইটি, বাংলা ক্লাব ইউএসএ, বিভিন্ন রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন সহ বাংলাদেশী কমিটির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

নেতৃবৃন্দ বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সুখ-দুঃখে সবার আগে এগিয়ে আসা বাংলাদেশী কমিউনিটির অকৃত্রিম বন্ধু ছিলেন কামাল আহমেদ। তার মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটি একজন অভিভাবকে হারালো। তার অভাব কোন দিনই পূরণ হবার নয়। সুদীর্ঘ পথপরিক্রমায় যুক্তরাষ্ট্রে যে ক’জন কমিউনিটি ব্যক্তিত্ব সব সময় শ্রদ্ধার পাত্র ছিলেন, তার মধ্যে শীর্ষে আছেন তিনি।

উল্লেখ্য, সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান কামাল আহমেদ দীর্ঘ ৩০ বছর ধরে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ সোসাইটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এর আগে যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীর সর্ববৃহৎ সংগঠন জালালাবাদ এসোসিয়শন অব আমেরিকার দুই মেয়াদে সভাপতির দায়িত্ব পালন এবং যুক্তরাষ্ট্র প্রবাসী বিয়ানীবাজারবাসীর সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বহু সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/৫ এপ্রিল ২০২০/ডেস্ক/আরআই-কে

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   করোনায় সিলেটের হাসপাতালে মুক্তিযোদ্ধার মৃত্যু
  •   সুরমায় পোনা অবমুক্ত করে ‘ভূমিসন্তান’র পরিবেশ দিবস উদযাপন শুরু
  •   করোনা: সিলেটে সুস্থ হলেন আরো ২১ জন
  •   ভাদেশ্বর ইউনিয়ন আ.লীগ সভাপতির মৃত্যুতে সাবেক শিক্ষামন্ত্রীর শোক
  •   শাবি’র ল্যাবে আরও ২২ জনের করোনা শনাক্ত
  •   কাউন্সিলর আজাদ সুস্থ হওয়ায় শোকরানা দোয়া অনুষ্ঠিত
  •   ক্যান্সার আক্রান্ত শেলির চিকিৎসার টাকা দিল ‘ভাই-বাডিস্ সোস্যাল অর্গানাইজেশন’
  •   ‘আমেরিকান প্রবাসী কল্যাণ সিলেট’র উদ্যোগে জীবাণুনাশক ছিটানো শুরু
  •   করোনায় আক্রান্ত নন কাউন্সিলর ইলিয়াস
  •   সিলেটে জগন্নাথদেবের রথযাত্রা উৎসব ২৩ জুন শুরু