আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

গোয়াইনঘাটে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে যেসব উদ্যোগ নিলো প্রশাসন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৬ ২২:১৯:০৭

এম.এ.মতিন, গোয়াইনঘাট থেকে ::  করোনা ভাইরাস কোভিড-১৯ মহামারীর প্রকোপে গ্রামবাংলার মানুষের মধ্যে চরম উদ্বেগ ও আতংক বিরাজ করছে। এ ভাইরাসের প্রকোপ যতই বাড়ছে ততই অসহায় নিরীহ দরিদ্র মানুষের দীর্ঘশ্বাস প্রকট হচ্ছে। সারা পৃথিবী জুড়ে এখন একই অবস্থা বিরাজমান। বিশ্বজুড়ে চলমান করোনা ভাইরাসের সংক্রমণ মহামারীর কারণে আজ বিশ্বের অর্থনীতির চাকা অচলাবস্থায় এমন একটি কঠিন মূহুর্তে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিঃসন্দেহে দেশ ও জাতির জন্য কাম্য হতে পারে না। এই করোনা ভাইরাস পরিস্থিতিতে গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন হাটবাজারে কিছু অসাধু ব্যাবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অনাকাঙ্ক্ষিত ভাবে বৃদ্ধি করে। ফলে উপজেলার ভুক্তভোগী ক্রেতারা অতিরিক্ত মূল্যে দ্রব্যাদি ক্রয় করে নিজেদের চাহিদা মেটান।

এমন খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদকে সাথে নিয়ে উপজেলার বিভিন্ন হাটবাজারে ৪৭টি মোবাইল কোর্ট পরিচালনা করেন।
 
উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সহায়তায় উপজেলার প্রত্যেকটি হাটবাজার ও দোকান -পাটে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য সহনীয় মাত্রায় চলে আসে। পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের নির্দেশনার আলোকে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার ইনচার্জের যৌথ প্রচেষ্টায় নির্বাচিত জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সম্মিলিত ঐকান্তিক ও নিরলস পরিশ্রমের কারণে গোয়াইনঘাট উপজেলায় দ্রব্যমূল্যের বাজার কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে। প্রশাসন ও পুলিশ বিভাগের অব্যাহত অভিযানে জনশৃঙ্খলা বজায় রাখার প্রয়াস চলছে ।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, প্রযুক্তির বিকাশ ও তথ্যের অবাধ প্রবাহের কারণে জনগণের কাছে যেকোন নেতিবাচক খবর দ্রুত ছড়ায় । এমতাবস্থায় মানবিক সহায়তা বিতরণে সরকারের অন্য ভাতা সুবিধাভোগীরা করোনা উপলক্ষে সহায়তা প্রদানের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করে বিভিন্ন (ভাতা উপকারভোগীদের) করোনা সহায়তা ভাতার তালিকায় অন্তর্ভুক্তি থেকে বিরত থাকতে হবে। ইউনিয়ন পর্যায়ে ফেয়ার প্রাইস কার্যক্রম তদারকি করতে হবে , সামাজিক দূরত্ব নিশ্চয়তাকল্পে আরো দায়িত্ববান হতে হবে।

সরকারের সকল উন্নয়ন কার্যক্রমে গণমাধ্যমকর্মীদের সম্পৃক্ত করে প্রচার ও প্রচারনা কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে । মানবিক সহায়তা ও খাদ্য বিতরণ কার্যক্রমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির যাবতীয় নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করতে হবে। ইউনিয়ন ও উপজেলায় সরকারি /বেসরকারি, রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ ব্যাক্তি পর্যায়ের ত্রানসামগ্রী বিতরণে আরো দায়িত্বশীল ও প্রচার - প্রচারনার ক্ষেত্রে উপজেলার সার্বিক পরিস্থিতি মাথায় রেখে কার্যক্রম চালানোর আহবান জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/০৬ এপ্রিল ২০২০/মতিন/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন