আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

সিলেটজুড়ে অজানা ভয়!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ০৯:২৩:৪০

জ্যেষ্ঠ প্রতিবেদক :: সবার মধ্যেই একটা চাপা আতঙ্ক। কী হচ্ছে, কী হবে—মানুষের চোখেমুখে এমনতর জিজ্ঞাসা ফুটে ওঠছে। অজানা ভয়ে শঙ্কিত মানুষ।

এই ভয় করোনাভাইরাসের। সিলেট বিভাগের দুটি জেলায় করোনাভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর মানুষের ভয় বেড়েছে কয়েক গুণ।

জানা গেছে, গত রবিবার সিলেটে এক ব্যক্তির এবং মৌলভীবাজারের এক ব্যক্তির করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। তবে মৌলভীবাজারের ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে আগেই মারা যান।

গত রবিবার রাতে এমন সংবাদ ছড়িয়ে পড়ার পর ভয়ের কুয়াশা যেন নেমে আসে সিলেটজুড়ে। সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

খোঁজ নিয়ে জানা গেছে, গত রবিবার দিনেও সাধারণ মানুষ সরকারি নির্দেশনা পুরোপুরি না মেনে ঘরের বাইরে বের হচ্ছিলেন, জড়ো হচ্ছিলেন। কিন্তু কাল সোমবার অনেকটাই ভিন্ন চিত্র দেখা গেছে। এ দিন করোনার ভয়ে ঘরের বাইরে মানুষের আনাগোনা ছিল একেবারে কম। এতোদিন সিলেটে করোনাক্রান্ত কেউ ধরা না পড়ায় মানুষের মধ্যে কিছুটা অসচেতনতা ছিল, সেটাও এখন উবে গেছে। পরিস্থিতির গুরুত্ব বুঝতে পারছে মানুষ।

এদিকে, সিলেট এবং মৌলভীবাজারের যে দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন, অন্য কোনো আক্রান্ত ব্যক্তির মাধ্যমে তাদের শরীরে ভাইরাসের সংক্রমণ ঘটেছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। কিন্তু সেই ‘অন্য আক্রান্ত ব্যক্তি’ কে বা কারা, তা জানা যাচ্ছে না। ফলে ওই আক্রান্ত এক বা একাধিক ব্যক্তি অন্যদের মধ্যে ভাইরাস ছড়াচ্ছেন কিনা, এ নিয়ে উৎকন্ঠায় সবাই।

তবে দায়িত্বশীলা মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিচ্ছেন। তারা বলছেন, এখন ঘরে থাকতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোনো যাবে না। ঘরে থেকে সুষম খাবার খাওয়া ও বেশি করে পানি পান করতে হবে। মনোবল হারানো চলবে না।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, করোনাক্রান্ত হলেই যে মারা যাবেন, এমনটা নয়। আক্রান্ত হওয়ার পর অসংখ্য মানুষ সুস্থ হচ্ছেন। তাই আতঙ্কিত হওয়া চলবে না। সচেতন থাকতে হবে।

সিলেটভিউ২৪ডটকম/৭ এপ্রিল ২০২০/আরআই-কে / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন