আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

করোনা আতঙ্কে সিলেটে বিভিন্ন এলাকায় স্বেচ্ছায় ‘লকডাউন’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ১৫:৫২:১৮

শাহীন আহমদ :: সিলেটে করোনা পজিটিভ ডাক্তারের খবর প্রকাশের পর থেকেই আতঙ্ক বাড়ছে। বিভিন্ন এলাকায় মানুষজনকে ঘরে আটকে রাখতে যখন সেনাবাহিনী, র‌্যাব, পুলিশকে হিমশিম খেতে হচ্ছে তখন স্বেচ্ছায় ‘লকডাউনে’ চলে গেছেন সিলেট নগরীর বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা।

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে তারা মহল্লার প্রবেশপথে ভেতরে বহিরাগতদের প্রবেশ ও ভেতরে অপ্রয়োজনে কারো বের হওয়া বন্ধ করে দিয়েছেন।

সিলেট নগরীর লামাবাজার, মণিপুরি পাড়া, লালদিঘীর পার মণিপুরি পাড়া, আম্বরখানা, শিবগঞ্জ, সুবিদবাজারের লন্ডনি রোড, বড়বাজার, করেরপাড়া, নয়াসড়কের মিশন গলি, বাগবাড়ি, সুবিদবাজার কলাপাড়াসহ বিভিন্ন এলাকায় এলাকাবাসী স্বপ্রণোদিতভাবে লকডাউন করেছেন। তারপরও যদি জরুরী প্রয়োজনে কেউ যান তাকে পাড়ার ভিতরে প্রবেশ করতে হয় সাবান পানি দিয়ে ভালো করে হাত ধুয়ে অথবা হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে হাতকে ভালো করে পরিষ্কার করে।

এদিকে সিলেট বিভাগের সিলেট জেলা ছাড়া বাকী তিন জেলায় ২৪ ঘন্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন আরও ২৯ জন। বর্তমানে সিলেটে হোম এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০৯ জন। এছাড়া ৭০ জনকে হোম কোয়ারেন্টিন থেকে মুক্তি দেওয়া হয়েছে।

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টিনে রাখাদের মধ্যে সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ১২ ও মৌলভীবাজারে ৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এছাড়া আরও তিনজনকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় আরও ৭০ জনকে কোয়ারেন্টিন থেকে মুক্তি দেওয়া হয়। এর মধ্যে সিলেট জেলায় ২৯ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১৭ জন ও মৌলভীবাজারে ৬ জন।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থেকে ছাড়পত্র পেয়েছেন একজন। সিলেট বিভাগে মোট ৩ হাজার ৪৪৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এর মধ্যে ২ হাজার ৯৩৫ জন কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন।


সিলেটভিউ২৪ডটকম/০৭ এপ্রিল ২০২০/এসএ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন