আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

ওসমানীতে করোনা পরীক্ষার আরও সরঞ্জাম দ্রুত পাঠানোর ব্যবস্থা করছেন পররাষ্ট্রমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৭ ২১:০৫:১৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেট ওসমানী মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ও ভাইরোলোজি বিভাগে কোভিড-১৯ পরীক্ষার জন্য স্থাপিত পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ওই ল্যাবের জন্য প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ মঙ্গলবার (৭ এপ্রিল) উদ্বোধনী অনুষ্ঠান চলাকালীন তিনি মোবাইল ফোনে ভিডিওকলের মাধ্যমে বক্তৃতা প্রদানকালে এ সহযোগিতার আশ্বাস দেন।

এসময় সিলেটের জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও চিকিৎসকদের অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

সিলেট ওসমানী হাসাপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান ও মেডিকেল কলজের অধ্যক্ষ ডা. ময়নুল হক এসময় পররাষ্ট্রমন্ত্রীর প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনার প্রচেষ্টায়ই আমরা সিলেটে করোনা পরীক্ষার ব্যবস্থা পেয়েছি।

পরে হাসপাতাল পরিচালক ল্যাবের সরঞ্জাম চাহিদা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রীকে তারা বলন, আমাদের কাছে এখন ১ হাজারের উপর কিট মজুদ আছে। তবে আমাদের এন-৯৫ মাস্কের কিছুটা সঙ্কট রয়েছে।
চাহিদা শুনে স্বাস্থ্য মন্ত্রণলায়ের সঙ্গে আলোচনা করে দ্রুত সেগুলো পূরণের আশ্বাস প্রদান করেন পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি করোনার এই দু:সময়ে স্থানীয় সকল আওয়ামী লীগ নেতা, স্বাস্থ্যসেবায় নিয়োজিত সকল শ্রেণির লোক ও প্রশাসনের ব্যক্তিবর্গের প্রশংসা করেন তিনি।

ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশেন মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় কমিশনার মো: মশিউর রহমান এনডিসি, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান, ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক, সিলেটের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দীন, সিলেট ওসমানী হাসাপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়, বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান, ওসমানী মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডা. শিশির চক্রবর্তী, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার আবদুর  রশিদ রেনু ও বাংলাদেশ নার্সেস এ্যাসোসিয়েশন ওসমানী হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম / ৭ এপ্রিল, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   করোনায় আক্রান্ত নন কাউন্সিলর ইলিয়াস
  •   সিলেটে জগন্নাথদেবের রথযাত্রা উৎসব ২৩ জুন শুরু
  •   ভাদেশ্বর ইউপি আওয়ামী লীগ সভাপতি লুৎফুর রহমানের ইন্তেকাল
  •   সিলেটের মিউজিসিয়ানদের মানবিক উদ্যোগ
  •   সিলেট বিভাগে আরো দুটি করোনার ল্যাব চাইলেন ওসমানীর পরিচালক
  •   শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী
  •   সিলেটে চিকিৎসা না পেয়ে বন্দরবাজারের আরএল ইলেকট্রনিক্সের মালিকের মৃত্যু
  •   সিলেটে চওড়া হচ্ছে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩
  •   করোনা পরীক্ষার পর্যাপ্ত কিট পেল শামসুদ্দিন হাসপাতাল
  •   কোম্পানীগঞ্জ উপজেলায় ২ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত