আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

সিলেটে মোবাইলে চিকিৎসা দেবেন স্বাচিপের ২৮ চিকিৎসক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ০০:৩৫:৫৮

সিলেট :: করোনাভাইরাসের সংকটকালীন সময় মোবাইল ফোনে রোগীদের চিকিৎসা দেবেন সিলেটের ২৮ জন চিকিৎসক। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সিলেট শাখার পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

এতে সাক্ষর করেন কোভিড-১৯ সমন্বয়ক কমিটি স্বাচিপ সিলেট শাখার আহ্বায়ক ডা. মুজিবুল হক ও সদস্য সচিব ডা. মো. হারুনুর রশীদ। তারা জানিয়েছেন, প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১০ পর্যন্ত টেলিমেডিসিন টিমের সদস্য চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা সেবা নেওয়া যাবে।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে উল্লেখ করা হয়, বাংলাদেশে এখন করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। অধিকাংশ চিকিৎসকই নিজেদের নিরাপত্তা এবং সর্বোপরি চেম্বারে আগত রোগী ও তাদের সঙ্গে আগত স্বজনদের ভিড়ের কারণে করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে প্রাইভেট চেম্বার বন্ধ রেখেছেন। অবশ্য সরকারি হাসপাতালগুলো যথারীতি চিকিৎসা সেবা খোলা রয়েছে। এই অবস্থায় জ্বর-সদি-কাশিসহ অন্য অনেক অসুখেই টেলিফোনের মাধ্যমে চিকিৎসা পরামর্শ নিয়ে বাসায়/বাড়িতে থাকা জরুরি হয়ে পড়েছে। এ অবস্থায় স্বাচিপ সিলেট শাখা এই অঞ্চলের জনগনের স্বাস্থ্য সমস্যার কথা বিবেচনায় রেখে টেলিমেডিসিন সেবা চালু করেছে।

বিবৃতিতে বলা হয়, টেলিমেডিসিন টিমে যেসব চিকিৎসক রয়েছেন, তাদের নাম ও মোবাইল নম্বর দেওয়া হলো। তারা হলেন-ডা. বাছিরুল ইসলাম টিপু ০১৭১১০৬৪৬৮৩, ডা. আবুল ফয়েজ আলী আহমদ ০১৭১২২৬২০৫৬, ডা. আদনান চৌধুরী ০১৮৫২৮৮৯১২৩, ডা. সাদিক মিয়া ০১৬১৯১৫০৮৭৫, ডা. নাহিয়ান আহমেদ চৌধুরী ০১৯১০৭৭৫৫৫৫, ডা. আরিফুর রহমান ০১৭১৫০৯২৬০০, ডা. মোবাশেরুল ইসলাম সোহাগ ০১৭১৭০২২০২৩, ডা. অরূপ রতন চৌধুরী ০১৭১৭২৭৮১৯৭, ডা. সুজন চন্দ্র পাল ০১৭৩৭০৫৩৮১০, ডা. সুনির্মল বিশ্বাস ০১৩১২৩৫৩৭১০, ডা. আরিফুর রহমান জিসান ০১৮৪১০৫১৩২৫, ডা. এএফএম আবদুল্লাহ পলাশ ০১৭১৫৮৩২২২৭, ডা. বনি ইয়ামিন খান ০১৭৪০২৩৩৯৫১, ডা. শেখ হাসিবুর রহমান ০১৫২১২৩৫৭৬২, ডা. হরোশিত বিশ্বাস  ০১৮৬১৫৭৬৮২৭, ডা. মো. মাহবুব হোসেন ০১৭১২৩৩২৬৬৫, ডা. আব্দুল আউয়াল (অর্থোপেডিকস বিভাগ) ০১৭১৯২৯৯৩৭৫, ডা. ইমতিয়াজ আহমদ (অর্থোপেডিকস বিভাগ) ০১৯১১৬২৯৬৭০, ডা. মো. হাসনাত আনোয়ার (নাক-কান-গলা বিভাগ) ০১৭১০ ৪৩৭২৪৭, ডা. ইশফাক জামান সজীব (সার্জারী বিভাগ) ০১৫৩৮১১১৮০২, ডা. রাজিব দত্ত (শিশু বিভাগ) ০১৭২৩৩৬৬৪৬৫, ডা. বিশ্বজিৎ চন্দ্র দেবনাথ (শিশু বিভাগ) ০১৭২১২২৫৪৯৪, ডা. জহিরুল হাসান খান (সার্জারী বিভাগ) ০১৭১২১৩০৭৬২, ডা. এমদাদুর রহমান (শিশুরোগ বিশেষজ্ঞ) ০১৯১১১১২৪৭৩, ডা. রনজিৎ দেবনাথ (শিশুরোগ বিশেষজ্ঞ) ০১৯৯৬২২৫২৩২, ডা. মো. ফজলে বারী (মেডিসিন বিশেষজ্ঞ) ০১৮৭৩৬৪২৫০৮, ডা. মো. হারুনুর রশীদ (চক্ষুরোগ বিশেষজ্ঞ) ০১৬৮০৭৯৮৮৫০ ও ডা. মুজিবুল হক (শিশুরোগ বিশেষজ্ঞ) ০১৭১৬৮১২৯৯৮।

সিলেটভিউ২৪ডটকম/৮ এপ্রিল ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক সিলেট খবর

  •   সিলেটের মিউজিসিয়ানদের মানবিক উদ্যোগ
  •   সিলেট বিভাগে আরো দুটি করোনার ল্যাব চাইলেন ওসমানীর পরিচালক
  •   শামসুদ্দিন হাসপাতালে দুটি ভেন্টিলেটর দিলেন পররাষ্ট্রমন্ত্রী
  •   সিলেটে চিকিৎসা না পেয়ে বন্দরবাজারের আরএল ইলেকট্রনিক্সের মালিকের মৃত্যু
  •   সিলেটে চওড়া হচ্ছে করোনার ভয়ঙ্কর থাবা : একদিনে আক্রান্ত ৮৬, মৃত্যু ৩
  •   করোনা পরীক্ষার পর্যাপ্ত কিট পেল শামসুদ্দিন হাসপাতাল
  •   কোম্পানীগঞ্জ উপজেলায় ২ জনের শরীরে করোনাভাইরাস সনাক্ত
  •   মুক্তিযোদ্ধা কবির আহমদ মুশনের মৃত্যুতে মাওলানা রশীদের শোক
  •   আ.লীগ নেতা মুশনের মৃত্যুতে জেলা আ.লীগের শোক
  •   জৈন্তাপুরে একদিনে সর্বোচ্চ ১৪ জনের করোনা শনাক্ত