আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে টেস্টিং কিট-থার্মোমিটার-মাস্ক-পিপিই দিলেন সাবেক এমপি এহিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ১৮:৩৭:৩৭

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীগর) আসনের সাবেক এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া জনসাধারণের করোনাভাইরাস আছে কি না তা পরীক্ষা করার জন্য ব্যক্তিগত উদ্যোগে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৭টি টেস্টিং কিট, ১টি ডিজিটাল থার্মোমিটার এবং স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার ও নার্সরা নিজেদের সুরক্ষিত রেখে যাতে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে পারেন সেজন্য আরও ৬টি পিপিই (পারসোনাল প্রটেকটিভ ইকুইমেন্ট) ও ২০০টি মাস্ক প্রদান করেন। ডাক্তার ও নার্সের সুরক্ষার জন্য ইতিপূর্বে আরোও ১২টি পিপিই প্রদান করে ছিলেন তিনি।

মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসার কাছে তা হস্তান্তর করেন সাবেক এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া জনসাধারণের করোনা ভাইরাস আছে কি না তা টেস্টের জন্য তিনি বিশ্বনাথ ও ওসমানীনগরে ব্যক্তিগত উদ্যোগে আরোও ১০ হাজার টেস্টিং কিট প্রদান করবেন বলে জানান।
এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদ সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী, উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.সুনির্মল বিশ্বাস, ডা. হামিলা জাহান সেতু, জাতীয় পার্টি নেতা জয়নাল আহমদ, রুবেল আহমদ আফজাল, আবুল খয়ের মেম্বার, স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী আবদুল জলিল, ইয়াহ্ইয়া চৌধুরীর একান্ত সচিব আবু বক্কর।
সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, জনসাধারণের মধ্যে যারা সন্দেহজনক তাদের করোনা টেস্ট করাটা জরুরী। এই মুহুর্তে দেশে জনসাধারণের করোনা নির্ণয়ে টেস্টিং কিটের খুব সংকট রয়েছে। চায়নার তৈরী কয়েকটি কিট ক্রয় করে আমি বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিয়েছি। কিটগুলো সংরক্ষিত রেখে এবং সরকারের অনুমতি পেলে যদি ব্যবহার করা হয়, তাহলে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে বিশ্বনাথ ও ওসামনীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ হাজার কিট সংগ্রহ করে দেব।
সিলেটভিউ২৪ডটকম/৮ এপ্রিল ২০২০/পিবিও/এসএইচ

শেয়ার করুন

আপনার মতামত দিন