আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিএনপি নেতাকর্মী দেখে ত্রাণ বিতরণের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ১৮:৩৮:২০

ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরের সাদিপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে শুধু বিএনপি নেতাকর্মী দেখে দেখে ত্রাণ বিতরণের অভিযোগ উঠেছে ইউনিয়ন চেয়ারম্যান আব্দর রব এর বিরুদ্ধে।

মঙ্গলবার উপজেলার সাদিপুর ইউনিয়নের নূরপুর গ্রামে ত্রাণ বিতরণে যান বিএনপির দলীয় প্রতিকে নির্বাচিত ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রব। মূলত সেখানে ৩০ জনকে সরকারী ১০ কেজি করে চাল বিতরণ করা হলেও উপস্থিত ছিলেন প্রায় দেড় শতাধিক মানুষ।

মহামারি করোনা ভাইরাসের কারণে প্রশাসনের পক্ষ থেকে জনসমাগম না করার কথা জানালেও জনসমাগম করে ৩০ জনকে সরকারী অনুদান দেওয়ার অভিযোগ উঠে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে। জনসমাগম করে ত্রাণ বিতরণের এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ত্রাণ বিতরণ চলাকালে বিএনপি নেতাকর্মী দেখে দেখে ত্রাণ বিতরণের অভিযোগ করেন সেখানে উপস্থিত অনেকেই।

এদিকে, গরিব ও হিন্দু কেউ ত্রাণ পাননি বলে অভিযোগ করেছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নিরঞ্জন সূত্রধর। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে এ বিষয়ে প্রশাসনের দৃষ্টি কামনা করেন। তিনি তার স্ট্যাটাসে উল্যেখ করেন, ২নং সাদিপুর ইউনিয়ন চেয়ারম্যান ৪ নং ওয়ার্ডে যে সরকারী ত্রাণ দিয়েছেন তিনি শুধু বিএনপির লোকজন কে দিয়েছেন।

ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ সভাপতি সুমন আহমদ বলেন, ইউনিয়ন চেয়ারম্যান আব্দর রব বিএনপি নেতা কর্মী দেখে দেখে ত্রাণ বিতরণ করেছেন ৩০ জন কে সরকারী ত্রাণ দেওয়া হলেও সরকারি নিদর্শেনা অমান্য করে উপিস্থিত রাখা হয় প্রায় ২শতাধিক লোকজনকে ।

সকাল থেকে নূরপূরে জনসমাগম করে বিকালে চেয়ারম্যান বিএনপি নেতাকর্মী দেখে দেখে ত্রাণ বিতরণ করেন। অসহায় কেউ ত্রাণ পাননি বলে অভিযোগ করেন তিনি।

উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নিরঞ্জন সূত্রধর বলেন, আমার কাছ থেকে গরিব অসহায় অনেকের নাম নিয়েছেন ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য। কিন্তু যাদের নাম নেওয়া হয়েছে তাদের মধ্যে কাউকে ত্রাণ দেওয়া হয়নি। তিনি বিএনপির নেতাকর্মীদের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন।

সাদিপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য রঞ্জু সূত্রধর বলেন, বিএনপি আর আওয়ামী লীগ বড় কথা নয় অসহায়রা ত্রান পাবে। কিন্তু অসহায়রা ত্রাণ না পাওয়ার অভিযোগ উঠেছে এমন প্রশ্নে তিনি বলেন, এটি মিথ্যা।

সাদিপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রব বলেন, ত্রাণ বিতরণের তালিকা ইউপি সদস্য করেছেন। আর উনার তালিকা অনুসারে ত্রাণ বিতরণ করা হয়েছে। বিএনপি নেতাকর্মী দেখে ত্রাণ বিতরণের বিষয়ে আমার উপর মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

জনসমাগমের বিষয়ে তিনি বলেন, ত্রান বিতরণের খবর পেয়ে সেখানে অনেকেই উপস্থিত হয়েছেন।


সিলেটভিউ২৪ডটকম/০৮ এপ্রিল ২০২০/আরপি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন