Sylhet View 24 PRINT

ভূমিহীনদের পাশে দাড়ালেন এয়ারপোর্ট থানার ওসি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৯ ১২:১৮:৩৬

সিলেট :: মানুষ মানুষের জন্য- এরই অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এসএমপি’র এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ শাহাদত হোসেন।

মানুষের বিপদের সময় পাশে থেকে সহযোগিতা করাই মানুষের ধর্ম। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি পরিবারের মুখে হাসি ফুটে, একজন মানুষ ভালোভাবে বাঁচার স্বপ্ন দেখে—তাতেই হয়তো জীবনের সার্থকতা খুঁজে পাওয়া সম্ভব হয়।

করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে খারাপ অবস্থায় পড়েছেন দৈনন্দিন খেটে খাওয়া মানুষগুলো। তেমনই দুর্গম এলাকার কিছু ভূমিহীন মানুষের খোঁজ পাওয়া যায়। তাদের থাকার নিজস্ব কোন জায়গা নাই। থানা থেকে প্রায় ৫ কিলোমিটার পশ্চিমে অবস্থান জেলা পরিষদ ন্যাচারাল পার্কের। এলাকাটি দুর্গম এলাকায় পায়ে হেঁটে যেতে হয় টিলার উপরে ঢালে ছোট ছোট বেড়ার ঘরে বসবাস করে এই মানুষ গুলো। কেউ পাথর শ্রমিক আবার কেউ ভ্যান / রিক্সা চালক। এভাবেই চলে তাদের জীবন জীবিকা। তাদের পরিশ্রমের উপার্জন নিয়ে ভালোই চলছিল দিন কিন্তু বর্তমান মহামারীর কারণে ঘর থেকে বের হতে পারছিল না এই মানুষ গুলো। অনেকে কয়েক দিন যাবত খাবার পাচ্ছে না। অনেকে আবার না খেয়ে দিন পার করছে আবার রোজা ও রেখছে।

তিনদিন না খেয়ে ক্ষুধার তাড়নায় এক প্রকার বাধ্য হয়ে অফিসার ইনচার্জকে খবর দিলেন, খবর পেয়ে ওসি নিজেই বাজার সদাই করে নিজ হাতে সহকর্মীদের সাথে নিয়ে ত্রাণ নিয়ে সেখানে হাজির হন। তিনি ভুক্তভোগী পরিবারদের মাধ্যে খাবার বিতরণ করেন। এ এলাকায় আরও অনেক লোকজন ক্ষুধার্থ থেকে দিন পার করছে। অনেক পরিবার আছে তাদের খাবারের প্রয়োজন। তিনি তাদের পরবর্তীতে আরও সাহায্য সহযোগিতা করবেন বলেছেন।

সিলেটভিউ২৪ডটকম/৯ এপ্রিল ২০২০/এসএমপি/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.