আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

ওসমানীনগরে আল ইনসান ফাউন্ডেশনের মাসব্যাপি সহায়তা অব্যাহত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২২ ২৩:১০:৩৫

ওসমানীনগর প্রতিনিধি:: এলাকার যে কোন দূযোর্গে অসহায়দের সার্বিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আসছে যুক্তরাজ্যস্থ ওসমানীনগরের আল ইনসান ফাউন্ডেশন। করোনা মোকাবেলায় ফাউন্ডেশনের পক্ষ থেকে গৃহবন্দি মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তার পাশাপাশি এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতারা।

করোনার দূর্যোগ এবং পবিত্র রমজান মাস উপলক্ষে ফাউন্ডেশনের উদ্যোগে মাসব্যাপি খাদ্য সামগ্রী বিতরণ  কার্যক্রমসহ রাতের অধাঁরে মধ্যবিত্তদের ঘরে ঘরেও খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে আল ইনসান ফাউন্ডেশন। দূর্য়োগকালিন সময়ে ফাউন্ডেশনের পক্ষ থেকে  প্রায় তিন সহস্রাধিক অসহায় নিন্মবিত্ত ও মধ্যেবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সহায়তাসহ নগদ অর্থ প্রদান করা হয়েছে। মোবারকপুর ওয়েল ফেয়ার ট্রাষ্ট ইউকের সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন ও মোবারক পুর বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ভুমিদাতা ও আল ইনসান ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব ফজল উদ্দিনসহ তার ভাই ভাতিজা এবং প্রবাসীদের সহযোগিতায় ঘরবন্দি অসহায় দরিদ্র মানুষদের মাসব্যাপি নগদ অর্থসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ফাউন্ডেশনের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেয়া কার্যক্রম চালিয়ে যাওয়ায় ব্যাপক প্রসংশা কুড়িয়েছেন দাতা সংস্থাটি।

শুক্রবার মাস ব্যাপি খাদ্য সামগ্রী বিতরণের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ওসমানীনগর ইনছান উল্যা ভিলেজ ডেভেলপমেন্ট সমবায় সমিতির সভাপতি সামসুল ইসলাম শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বদরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন,উমপুর বাজার আনোয়ারুল উলুম ট্রাইট্রেল মাদ্রাসা ও মোবারকপুর হাফিজিয়া মাদ্রাসার মুহাতামিম হাফিজ মাওলানা শিহাব উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন,বঙ্গবন্ধু উ”চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি হাজি আব্দুল খালিক,প্রবাসী পরিবারের সদস্য হাজি আব্দুল মালিক, সাবেক মেম্বার আব্দুল হাই, সমাজসেবী হাজি মো: হারুন মিয়া, মাওলানা মোতাসিম বিল্লাহ জালালী, প্রবাসী পরিবারের সদস্য সেবুল মিয়া, ফখর উদ্দিন, মোবারকপুর বঙ্গবন্ধু উ”চ বিদ্যালয়ের শিক্ষক বশির মিয়া, আওয়মালীগ নেতা ময়নূল ইসলাম,স্বর্ণালী ক্রিকেট ক্লাব ও সমাজ কল্যাণ সংস্থার সিনিয়র সহসভাপতি সিলেট চেম্বার অব কর্মাসের সদস্য ফজলু মিয়া, সাধারণ সম্পাদক নিউটন ধর মিঠু, সাংগঠনিক সম্পাদক শায়েকুল ইসলাম শায়েক, স্থানীয় বাসিন্দা মাজাহারুল ইসলাম, প্রবাসী শেবুল আহমদ, জুবায়ের আহমদ, রহুল ইসলাম প্রমুখ। ফাউন্ডেশনের বাংলাদেশের তত্বাবধায়ক হাজি আব্দুল খালিক ও সমাছুল ইসলাম শামিম বলেন,দূর্যোগ মোকাবেলায় এলাকার গৃহবন্দি অসহায় নিন্ম ও মধ্যবিত্ত পরিবারের মধ্যে আমাদের প্ারিবারিক ভাবে গঠিত আল ইনসান ফাউন্ডেশন উদ্যোগে গত ৯ এপ্রিল থেকে ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেয়া  শুরু করেছি। এবারের দূর্যোগের  মধ্যবিত্তরাও চরম  বিপাকে থাকায় পরিচয়  গোপন রেখে এলাকায় মধ্যেবিত্ত পরিবারের মধ্যে খাদ্য সহায়তাসহ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। করোনা ভাইরাসের দূর্যোগকালিন সময়ে অসহায় মানুষের পাশে সব সময় আল ইনসান ফাউন্ডেশনের সার্বিক সহায়তা অব্যাহত থাকবে। 

সিলেটভিউ২৪ডটকম/২২ মে ২০২০/রনিক /মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন