আজ রবিবার, ০৭ জুন ২০২০ ইং

যেমন আছেন সিলেট কারাগারের করোনা আক্রান্ত ৩ জন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৩ ১৫:৩৬:৪৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেট কারাগারে এক কয়েদি করোনা আক্রান্ত হয়ে পরবর্তীতে হাসপাতালে মৃত্যুবরণের পর ১৮ কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে কারাগারের আরও ৩ কর্মকর্তা-কর্মচারীর শরীরে ভাইরাসটি ধরা পড়ে। তবে তারা নিজ নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন এবং তাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে।

বিষয়টি আজ শনিবার (২৩ মে) সিলেটভিউ২৪-কে নিশ্চিত করেছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে দুই কারারক্ষী ও এক কারা-সহকারী রয়েছেন। গত ১৯ মে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরদিন তাদের আইসোলেশনে নেয়া হয় এবং তারা এখন ভালো আছেন।আব্দুল জলিল জানান, কয়েদিদের মধ্যে কেউ আক্রান্ত হননি।

এর আগে করোনাভাইরাসে এক বন্দি মারা যাওয়ার পর গত ১৬ মে সিলেট সিভিল সার্জনের একটি টিম কারাগারের ১৮ কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পাঠায়।

উল্লেখ্য, গত ১০ মে সিলেট কেন্দ্রীয় কারাগারের এক বন্দি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে মারা যান। মৃত্যুর পরদিন সোমবার (১১ মে) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিপিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

আহমদ হোসেন (৫৫) নামের ওই ব্যক্তি কানাইঘাট থানার একটি খুনের মামলায় গত দুই মাস ধরে কারাগারে ছিলেন। তার গ্রামের বাড়ি কানাইঘাটের দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের ঘড়াই গ্রামে ছিলো।  মৃত্যুর পর তার মরদেহ নেয়নি পরিবার। পরে নগরের মানিকপীর টিলায় স্বাস্থ্যবিধি অনুযায়ী তাকে দাফন করা হয়।


সিলেটভিউ২৪ডটকম / ২৩ মে, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন