আজ রবিবার, ৩১ মে ২০২০ ইং

করোনা: মহানগর বিএনপির মনিটরিং সেল, ড্যাব’র সাথে সমন্বয়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৩ ১৬:৩১:৪৯

জ্যেষ্ঠ প্রতিবেদক :: বর্তমান করোনা পরিস্থিতিতে সিলেট মহানগর বিএনপির মনিটরিং সেল গঠন করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপির নির্দেশক্রমে এই কমিটি গঠন করা হয়। করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ তথা ড্যাব’র যে বিভাগীয় সেল আছে, তার সাথে মহানগর বিএনপির সেল সমন্বয় করে কাজ করবে।

সিলেটভিউকে এমন তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

তিনি জানান, মহানগর বিএনপি, মহানগর স্বেচ্ছাসেবকদল, যুবদল, ছাত্রদল ও মহিলাদলের সমন্বয়ে মনিটরিং সেল গঠন করা হয়েছে। এতে একজন আহবায়ক আর ১০ জন সদস্য আছেন।

মহানগর বিএনপির মনিটরিং সেলের অনুমোদন দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন। সেলের আহবায়ক করা হয়েছে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনকে।

সদস্যরা হলেন- মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, মহানগর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক ফরহাদ চৌধুরী শামীম, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, সদস্যসচিব শাহ নেওয়াজ বক্ত তারেক, মহানগর মহিলা দলের সভাপতি জাহানারা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক নিগার সুলতানা ডেইজি, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান।

এদিকে, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) একটি কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করেছে। ড্যাবের কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. নাজমুল ইসলাম এ সেলের বিভাগীয় সমন্বয়কারী হিসেবে কাজ করছেন। সেলে ড্যাব-সিলেটের সাধারণ সম্পাদক ডা. শাকিল রহমান সদস্য হিসেবে আছেন।

সিলেট মহানগর বিএনপির মনিটরিং সেল ড্যাবের ওই সেলের সাথে সমন্বয় করে কাজ করবে বলে জানিয়েছেন নাসিম হোসাইন।

তিনি বলেন, ‘এখন আমরা মূলত দুটি কাজ করবো। একটি হলো করোনা পরিস্থিতি কোন দিকে যাচ্ছে, মানুষ চিকিৎসাসেবা পাচ্ছে কিনা এগুলো দেখা ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। আরেকটি হলো মানুষ এখন বিপদে আছে অর্থনৈতিকভাবে। এই সময়ে মানুষের পাশে দাঁড়ানো।’

সিলেটভিউ২৪ডটকম/২৩ মে ২০২০/আরআই-কে

@

শেয়ার করুন

আপনার মতামত দিন