আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেট টিভি’র লাইভে ডাকসু ভিপি নুর

সিলেটের সৌহার্দ্যপূর্ণ রাজনীতি সারাদেশে প্রতিষ্ঠার আহবান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৬ ১১:৩৩:৩০

সিলেট :: সিলেটে রাজনৈতিক দলগুলোর মধ্যে যে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক পরিবেশ রয়েছে তা সারাদেশে প্রতিষ্ঠার আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। সিলেটে যে রাজনৈতিক সম্প্রীতি রয়েছে সেটা অনুকরনীয়, যা বাংলাদেশের অন্য কোথাও দেখা যায় না। সাংবাদিক সাদিকুর রহমান সাকী’র সঞ্চালনায় সিলেট টিভি ঈদের বিশেষ লাইভে এসে একথাগুলো বলেন তিনি।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দেশের এই সংকটে সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানিয়ে ডাকসু ভিপি নুর বলেন, কোন রাজনৈতিক দল বা ব্যক্তি নয়, সবাইকে যার যার অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। আমি আপনি সঠিক ভাবে দায়িত্ব পালন করলে এই দেশকে সংকট থেকে উত্তরণ করা সম্ভব। প্রত্যেক মানুষকে বুকে ধারণ করতে হবে এই দেশটি আমার।

তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে সরকারের ভুমিকা নিয়ে আলোচনা করার পাশাপাশি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কার্যক্রম ও তুলে ধরেন। এক্ষেত্রে তিনি সিলেটের প্রবাসীদের ভুয়সী প্রশংসা করে বলেন চলমান সংকটে গরীব ও অসহায় মানুষের পাশে বিভিন্ন ভাবে সহযোগিতা পৌছে দিচ্ছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। তাতে উল্লেখযোগ্য অবদান রাখছেন সিলেটের প্রবাসীরা। এজন্য তিনি তাদেও ধন্যবাদ জানান।

নুরুল হক নুর সিলেটকে একটি সুন্দর এলাকা ও পূণ্য ভুমি আখ্যায়িত করে বলেন, সিলেটের মানুষকে সবাই ইতিবাচক চোখে দেখে। কারণ এখানকার অধিকাংশ লোক প্রবাস তথা ইউরোপে থাকেন যে কারণে দ্বিতীয় লন্ডন ও বলা হয়। বিভিন্ন সংকটে তারা দেশের মানুষের পাশে দাড়ান, যার ব্যতিক্রম হচ্ছে না এবারও। তবে এক্ষেত্রে শুধু সিলেটে নয়, সামর্থ অনুযায়ী সারা দেশের মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানান তিনি।

সিলেট টিভি’র এই লাইভে ভিপি নুরুল হক নুরের সাথে আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও ইতালি প্রবাসী বিএনপি নেতা খলিলুর রহমান খলিল।

সিলেটভিউ২৪ডটকম/২৬ মে ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন