আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ঈদের দিনও সিলেটকে রেহাই দিলো না করোনা : আক্রান্ত ৭ শ’ ছুঁই ছুঁই

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৬ ১২:৫৯:৫৬

নিজস্ব প্রতিবেদক :: সিলেটকে গতকাল ঈদের দিনও রেহাই দিলো না করোনা। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪১। ঢাকা, সিলেট ওসমানী হাসপাতাল ও শাবিপ্রবির ল্যাবে নমুনা পরীক্ষায় গতকাল নতুন করে ৪১ জনের শরীরে প্রাণঘাতি এ ভাইরাসটির অস্তিত্ব ধরা পড়ে। এই ৪১জনকে নিয়ে সিলেটে আক্রান্তের দিক দিয়ে ৭ শ’র ঘরে পা দিতে যাচ্ছে করোনা ।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- গতকাল ঈদের দিন সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ছিলো ৬৫৬। সোমবারের ৪১ জনকে নিয়ে আজ মঙ্গলবার (২৬ মে) সকাল ৮টা পর্যন্ত  বিভাগে আক্রান্তের সংখ্যা ৬৯৭। এর মধ্যে সিলেট জেলায় ৩২৯, সুনামগঞ্জে ১০৭, হবিগঞ্জে ১৬৪ ও মৌলভীবাজার জেলায় ৯৭জন।হাসপাতালে ভর্তি আছেন ২০০ জন। তার মধ্যে সিলেটে ৬৪, সুনামগঞ্জে ৫১, হবিগঞ্জে ৮৩ ও মৌলভীবাজারে ২জন।

এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ১৮১ জন।  এর মধ্যে সিলেটে ৩৩, সুনামগঞ্জে ৫৯,  হবিগঞ্জে ৭৪ ও মৌলভীবাজারে ১৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০/৩/২০২০ ইংরেজি তারিখ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১১৯৯৯ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১০৬২০ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে অবস্থান করছেন ১৩৭৯ জন। এর মধ্যে সিলেটে ৩৬০, সুনামগঞ্জে ৪৬২, হবিগঞ্জে ২২১ ও মৌলভীবাজারে ৩৩৬ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ২৩৮ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ২৯, হবিগঞ্জে ১১৯ ও মৌলভীবাজারে ১৩ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন।

আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১৩ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ১০, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ২ জন।


সিলেটভিউ২৪ডটকম / ২৬ মে, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন