আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

রাতে দুই দফা কালবৈশাখী, সিলেটে সারাদিন বৃষ্টির সম্ভাবনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৭ ০৮:০১:২২

নিজস্ব প্রতিবেদক :: সিলেটসহ দেশের বেশিরভাগ জেলায় মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে রাতের মধ্যেই দুই দফা কালবৈশাখী ঝড় বয়ে গেছে। মঙ্গলবার (২৬ মে) দিবাগত রাত এবং বুধবার (২৭ মে) ভোররাতে তীব্র গতিতে ঝড় আঘাত হানে। তবে সিলেটে কালবৈশাখী তীব্র ছিলো না। তাই কোথাও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব কাটতে না কাটতে আবারও তীব্র ঝড়ের মুখোমুখি হলো সিলেটসহ বেশ কয়েকটি জেলা। উত্তর বঙ্গোপসাগরে বাতাসের চাপ বেশি থাকায় এই ঝড় হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

জানা গেছে, মঙ্গলবার রাত ২টার দিকে হঠাৎ করে শুরু হয় ঝড়। এরপর টানা প্রায় আধা ঘণ্টা তুমুল বেগে ঝড়ো বাতাস ও বজ্রসহ মুষলধারে বৃষ্টি শুরু হয়। এরপর কমে আসে ঝড়ের বেগ। একই ধরনের ঝড় হয়েছে বুধবার (২৭ মে) ভোররাতে। বাতাসের তোড়ে ঘুম ভাঙে অনেকের। মধ্যরাতের তুলনায় ভোরে বাতাসের গতিবেগ বেশি ছিল। ২০-২৫ মিনিট ধরে চলে তাণ্ডব। তবে ভোরে ঝড়ে তেমন বিদ্যুৎ চমকাতে দেখা যায়নি। এসময় সিলেটের বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়- সিলেট, রাজশাহী,  রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও খুলনা বিভাগের দু\'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।


সিলেটভিউ২৪ডটকম / ২৭ মে, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন