আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সিলেটে করোনা রোগী বৃদ্ধির হার ভীতিকর, ঈদে কেনাকাটার প্রভাব!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৮ ১৩:৪২:১৬

ঈদের আগে সিলেটে ভিড় করে কেনাকাটার দৃশ্য।

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগে করোনা রোগী বাড়ার হার ভীতিকর পর্যায়ে পৌঁছেছে। জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, স্বাস্থ্যসেবক, পুলিশ, সরকারি কর্মকর্তা থেকে শুরু করে দিনমজুর- কাউকেই বাদ দিচ্ছে না করোনা। আর বিভাগরে অন্য তিন জেলার চাইতে সিলেটে আক্রান্তের সংখ্যা দিন দিন  আশঙ্কাজনকহারেই বাড়ছে।

গতকাল বুধবার (২৭ মে) সিলেটে ওসমানী হাসপাতাল ও শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে চিকিৎসক, সাংবাদিক ও পুলিশসহ ৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ বৃহস্পতিবার (২৮ মে) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ৭৫৯। এর মধ্যে সিলেট জেলায় ৩৮৫, সুনামগঞ্জে ১১৩, হবিগঞ্জে ১৬৪ ও মৌলভীবাজার জেলায় ৯৭জন।

হাসপাতালে ভর্তি আছেন ২১৩ জন। তার মধ্যে সিলেটে ৭২, সুনামগঞ্জে ৫৫, হবিগঞ্জে ৮৪ ও মৌলভীবাজারে ২ জন।

সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে আজ সকাল পর্যন্ত হাসপাতাল থেকে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন ১৯০ জন।  এর মধ্যে সিলেটে ৪০, সুনামগঞ্জে ৫৯,  হবিগঞ্জে ৭৫ ও মৌলভীবাজারে ১৬ জন।
আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনা কেড়ে নিয়েছে ১৫ জনের প্রাণ। এর মধ্যে সিলেটে ১১, হবিগঞ্জে ১ ও মৌলভীবাজারে ৩ জন।

এদিকে, সিলেটে হু হু করে করোনা রোগীর বাড়ার বিষয়ে ঈদের আগে নগরসহ সিলেটের বিভিন্ন এলাকাবার মার্কেট ও দোকানপাটে ভিড় করে কেনাকাটাকে দায়ী করছেন স্বাস্থ্যবিভাগ সংশ্লিষ্ট ও সচেতন ব্যক্তিবর্গ।

তারা বলছেন, ঈদের আগেই আশঙ্কা করেছিলাম এমনটি ঘটবে। সিলেটে এভাবেই এখন প্রতিদিন আশঙ্কাজনক হারে লোকজনের শরীরে পাওয়া যাবে প্রাণঘাতি করোনাভাইরাসের অস্তিত্ব। যেভাবে ঈদের আগে ঠেলাঠেলি আর ভিড় করে নারী-পুরুষ-শিশুরা কেনাকাটা করেছেন, এতে এ অঞ্চলে প্রতিদিন ৩০-৪০ জন আক্রান্ত হওয়াই স্বাভাবিক।


সিলেটভিউ২৪ডটকম / ২৮ মে, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন