আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

জকিগঞ্জে সুলতানপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৮ ১৬:৪৫:৫৫

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে চেয়ারম্যান-মেম্বারদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এর একটি অনুলিপি স্থানীয় এমপির কাছেও প্রেরণ করেছেন তারা। 

অভিযোগের ভিত্তিতে জানা গেছে, জকিগঞ্জ উপজেলার ৬নং সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক করোনা পরিস্থিতির শুরু থেকেই সরকারি-বেসরকারি ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়ে আসছেন। তার ঘনিষ্টজন বা আত্মীয়-স্বজনদের দেখে দেখে বার বার সরকারি বিভিন্ন স্তরের ত্রাণ বিতরণ করছেন। যার ফলে বঞ্চিত হচ্ছেন ত্রাণ এবং সহায়তা পাওয়ার প্রকৃত দাবিদাররা। ইউনিয়নের প্রতি ওয়ার্ডের প্রকৃত গরিব ও অসহায়রা দিনের পর দিন অনাহারে ও কষ্টে দিন কাটাচ্ছেন।

বিষয়টি নজরে আসায় গত ১১ মে সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার ও সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবুসহ শীর্ষ নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর একটি অনুলিপি স্থানীয় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারের কাছেও প্রেরণ করেছেন তারা।

অভিযোগে প্রকাশ- সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিকের সঙ্গে অনিয়ম-দুর্নীতিতে জড়িত আছেন ইউপি মেম্বার, আবদুল খালিক, সুবহান ও মনির। 

অভিযোগে বিষয়ে আজ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ সিলেটভিউ-কে বলেন, সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের অভিযোগের ভিত্তিতে আমরা বিষয়টি তদন্ত করেছি। আমাদের যে কর্মকর্তা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন তিনি ছুটিতে, আর প্রতিবেদনে একটু অস্পষ্টতাও আছে। তাই আগামী রবিবার তিনি অফিসে আসলে উনাকে সঙ্গে নিয়ে প্রতিবেদনটি চূড়ান্ত করা হবে।

অভিযোগের সত্যতার বিষয়ে তিনি বলেন, আসলে চেয়ারম্যান-মেম্বাররা যে লুটপাট করে খেয়ে ফেলেছেন বিষয়টা তেমন না। একটু স্বজনপ্রীতি হয়তো করেছেন। তারপরও প্রতিবেদন চূড়ান্ত হওয়ার পরে আমরা দোষ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।


সিলেটভিউ২৪ডটকম / ২৮ মে, ২০২০ / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন